, শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

প্রকাশ :  ২০২২-১১-০২ ১৫:৩২:০৮

বিএনপি নেতাকর্মী হত্যার মাধ্যমে দেশকে গোরস্থানে পরিণত করেছে সরকার: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের হত্যার মাধ্যমে বাংলাদেশকে এখন গোরস্থানে পরিণত করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, সন্তানহারা পিতা-মাতা, স্বামীহারা স্ত্রী ও পিতাহারা সন্তানদের আহাজারিতে প্রতিদিনই দেশের আকাশ-বাতাস ভারী হয়ে উঠছে।

বুধবার (২ নভেম্বর) বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, মঙ্গলবার রাতে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ১১নং পশ্চিম ফতেপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য সলিমুল্লাহ লাভলুকে হত্যা করেছে দৃর্বৃত্তরা। এছাড়া বরিশালের বানারীপাড়া থানা এলাকায় বিএনপির লিফলেট বিতরণকালে হামলায় দলটির অর্ধশতাধিক নেতাকর্মী গুরুতর আহত হন। এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির নেতাকর্মীদের হত্যা করে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখলে রাখা এখন আওয়ামী রাজনীতির প্রধান লক্ষ্যে পরিণত হয়েছে। বিরোধী দলের নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যই হলো মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করা, যাতে কেউ সরকারের বিরুদ্ধে কিছু বলার সাহস না পায়। তবে রক্তপাত ঘটিয়ে, জীবন কেড়ে নিয়ে, ভীতি সৃষ্টি করে আর ক্ষমতায় টিকে থাকা যাবে না। জনগণ আর বসে থাকবে না। দুঃশাসন মোকাবিলায় সরকারের রক্তপাত কর্মসূচিকে সম্মিলিত শক্তি দিয়ে জনগণ প্রতিহত করবে।

আরো সংবাদ