, রোববার, ২৫ জুলাই ২০২১

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৫-২৮ ১৫:৫০:৪৯

দেশের পেশাজীবীদের সম্মানে ইফতার অনুষ্ঠানের আয়োজন করেন প্রধানমন্ত্রী

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

দেশের পেশাজীবীদের সম্মানে ইফতার অনুষ্ঠানের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ ইফতারের আয়োজন করা হয়। ইফতার মাহফিলে সাংবাদিক, শিক্ষাবিদ, চিকিৎসক, কৃষিবিদ, প্রকৌশলী, সংস্কৃতি ও ক্রীড়াবিদসহ ক্রিকেটার ও ফুটবলাররা অংশ নেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগত অতিথিদের বিভিন্ন টেবিল ঘুরে তাদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় দেশ, জাতি এবং মুসলিম উম্মাহর শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৭৫ এর ১৫ আগস্ট নিহত সকল শহীদ, জাতীয় চার নেতা, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে শহীদদের জন্য দোয়া করা হয়। এছাড়া দেশ এবং দেশের অগ্রগতি কামনা করেও দোয়া করা হয়। দোয়া ও ইফতারের আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও হামদ-নাত পরিবেশিত হয়।

প্রধানমন্ত্রী মঞ্চে এসে আসন গ্রহণ করলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, সম্পাদক পরিষদের সভাপতি ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাম মোহাম্মদ শফিউল হক, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট সফিউল ইসলাম মহিউদ্দিন, চিকিৎসক নেতা আ ফ ম রুহুল হক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিন। এছাড়া বিভিন্ন পত্রিকা ও অনলাইনের সম্পাদক ও টেলিভিশনের প্রতিনিধিরা অংশ নেন।

আরো সংবাদ