, মঙ্গলবার, ২৪ মে ২০২২

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৪-১৬ ১০:৪০:৪১

‘একা বিশ্বকাপ জেতাতে পারবে না মেসি’

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

লিওনেল মেসি একা বিশ্বকাপ জিততে পারবে না বলে মনে করেন আর্জেন্টিনা ফুটবল সংস্থার সভাপতি ক্লাউদিও তাপিয়া। সাফল্য অর্জনে দলের অন্য সদস্যদের সর্বোচ্চটা দিয়ে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে সহযোগিতা করতে বলেছেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে বেশ কয়েকবার শিরোপা জয়ের খুব কাছে গিয়েও হতাশায় ডুবতে হয়েছে বার্সেলোনার হয়ে সব কিছু জেতা মেসিকে। ২০০৫ সালে জাতীয় দলে এই ফরোয়ার্ডের অভিষেক হওয়ার পর তিনবার কোপা আমেরিকার রানার্সআপ হয় আর্জেন্টিনা। আর ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ে জার্মানির হেরে স্বপ্ন ভাঙে তাদের।

রাশিয়া বিশ্বকাপই ৩০ বছর বয়সী মেসির জন্য বিশ্বকাপ জয়ের শেষ সুযোগ হতে পারে বলে মনে করেন তাপিয়া। তবে সতীর্থরা তাদের সেরাটা না খেললে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের একার পক্ষে দলকে বিশ্বকাপ জেতানো সম্ভব হবে না বলে মনে করেন আর্জেন্টাইন ফুটবলের প্রধান।

“আমাদের বিশ্বের সেরা খেলোয়াড় আছে। তবে তাকে আমাদের সহযোগিতা করতে হবে। সে একা বিশ্বকাপ জিততে পারবে না।”

“সে খুবই পরিপক্ব। তাকে পাওয়াটা একটা সুবিধা। সে এক নম্বর। তার উচ্চাকাঙ্ক্ষা আছে। এই বিশ্বকাপটা তার জেতা দরকার।”

বাছাইপর্বে কঠিন পরীক্ষা দেওয়া আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে ফেভারিট হিসেবেই দেখা হচ্ছে। ‘ডি’ গ্রুপে পর্বে দুইবারের বিশ্বকাপ জয়ীদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া।

২০১৪ সালে বিশ্বকাপ শেষে আলেহান্দ্রো সাবেইয়া দায়িত্ব ছাড়ার পর এখন পর্যন্ত তিনজন কোচ পেয়েছে আর্জেন্টিনা। জেরার্দো মার্তিনো ও এদগার্দো বাউসার পর এখন দলটির দায়িত্বে আছেন হোর্হে সাম্পাওলি। এত রদবদল হওয়ায় দল সেমি-ফাইনালে উঠতে না পারলে সেটা ব্যর্থতা হিসেবে নাও দেখা হতে পারে বলে মনে করেন তাপিয়া।

“আমরাই একমাত্র দল যারা এই সময়ে তিনজন কোচ নিয়ে পরের বিশ্বকাপে পৌঁছেছি। অন্যান্য দলগুলো, যাদের কোচ ঠিক ছিল তারা চার বছরের বেশি সময় ধরেই এগোচ্ছে।”

আরো সংবাদ