, শনিবার, ২৪ অক্টোবর ২০২০

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৩-০৯ ১৬:৩৯:০৪

বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার উদ্যোগে সিরিয়ায় গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার উদ্যোগে সিরিয়ার নারী ও শিশুসহ গণহত্যার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করা হয়েছে। ৯ই মার্চ শুক্রবার বটতলী মোটর স্টেশনে বিকেল ৪:৪৫ মিনিটে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

অধ্যাপক হামিদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক ও বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এম ডি জুনাইদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ মহসিন এবং সহ-সভাপতি এম ইব্রাহীম কবির প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, বিশ্ব মানবাধিকার আজ ভূলুণ্ঠিত। মানবাধিকার রক্ষার কথা বললেও মধ্যযুগীয় বর্বরতায় মুসলিম দেশগুলোতে পাখিশিকারের মতো মানুষ হত্যা চলছে। বিশ্ব বিবেকের নীরবতা আজ মানুষকে হতবাক করছে। বারে বারে মুসলিম জনগোষ্ঠীর উপর আক্রমণ মানেই মুসলিমদের ধ্বংস করার চেষ্ঠা করা হচ্ছে। মুসলিম জাতিরা একমাত্র আল্লাহকে ছাড়া কাউকে ভয় করেনা। তাই সিরিয়ার অসহায় মুসলিমদের উপর অত্যাচার ও গণহত্যা বন্ধের দাবী জানান তারা।

লোহাগাড়া তরুন ঐক্য ফোরামের সভাপতি ও তরুণ সংগঠক আবু ছিদ্দিকের সঞ্চালনায় মানববন্ধনে বিশিষ্ট লেখক ও কলামিস্ট মোহাম্মদ হোছাইন, বিশিষ্ট কবি ও শিক্ষক মোহাম্মদ সোলায়মান, জনপ্রিয় অনলাইন পোর্টাল বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী, প্রকাশক আবছার উদ্দীন, সবুজ বাংলা ম্যাগাজিনের পরিচালক ও তরুণ সংগঠক শাহেদ ফেরদৌস হিরু, শিক্ষক নাছির উদ্দিন, মোজাম্মেল হক ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ সাংবাদিকবৃন্দরা উপস্তিত ছিলেন। এছাড়াও উপস্থিত অনেকেই বক্তব্য রাখেন।

মানববন্ধনে অবিলম্বে সিরিয়াসহ বিশ্বের অবুঝ শিশু ও অসহায় মুসলিম গণহত্যা বন্ধে জাতিসংঘের নিকট আহ্বানও জানানো হয়।

আরো সংবাদ