, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৩-০৮ ১৪:৩৮:৩২

নারী অগ্রযাত্রা দীর্ঘ সময়ের : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশে নারীরা জাতীয় উন্নয়নের অগ্রযাত্রায় স্বমহিমায় উদ্ভাসিত। নারীদের সুযোগ ও সক্ষমতা বৃদ্ধি করতে পারলে তারা সহজেই এগিয়ে যাবে। তিনি নারীদের উন্নয়নের সব ক্ষেত্রে এগিয়ে আসার আহ্বান জানান।

বৃহস্পতিবার বৈশাখী টেলিভিশন ভবনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বৈশাখী টেলিভিশন আয়োজিত কৃতী নারী সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, আইনজীবী ও মানবাধিকার নেত্রী সুলতানা কামাল, কথা সাহিত্যিক সেলিনা হোসেন এবং কণ্ঠশিল্পী ও মুক্তিযুদ্ধের কণ্ঠ-সৈনিক শাহীন সামাদকে কৃতী নারীর সম্মাননা প্রদান করা হয়।

স্পিকার বলেন, নারী অগ্রযাত্রা দীর্ঘ সময়ের। অনেক সংগ্রাম এবং আন্দোলনের ফলে নারীরা আজ এগিয়ে যাচ্ছে। তিনি এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের প্রশংসা করে বলেন, তার নেতৃত্বে দেশে নারীবান্ধব আইন ও নীতি প্রণয়নের ফলে নারী উন্নয়ন এবং ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল।

তিনি বলেন, বাংলাদেশে সব ক্ষেত্রে বিভিন্ন পেশায় নারীরা তাদের নিজেদের মেধা, শ্রম ও যোগ্যতা প্রমাণ করেছে। এ অগ্রযাত্রায় নারীদের পেছনে থাকার সুযোগ নেই। মনোবল ও প্রত্যয় নিয়ে নারীরা এগিয়ে গেলে- এগিয়ে যাবে বাংলাদেশ।

আরো সংবাদ