, শনিবার, ২৬ নভেম্বর ২০২২

প্রকাশ :  ২০২২-০৬-১৩ ১৪:১৩:১২

সহিংসতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প নেই: ফখরুল

সহিংস জুলুম ও রক্তপাতের বিরুদ্ধে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প পথ নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৩ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, অগণতান্ত্রিক পন্থায় জোর-জবরদস্তিমূলকভাবে ক্ষমতা দখল করে দুঃশাসন জারি রেখেছে বর্তমান আওয়ামী সরকার। জনগণকে উপেক্ষা করে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর ভর করে দেশ শাসনের কারণেই দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। যার ফলশ্রুতিতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের জানমাল এখন চরম হুমকির মুখে। সহিংস জুলুম ও রক্তপাতের বিরুদ্ধে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প পথ নেই।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করার সময় বিএনপি নেতাকর্মীদের ওপর সরকারদলীয় সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা প্রমাণ করে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রটি এখন সন্ত্রাসের অভয়ারণ্য। সোমবার সিলেটের কানাইঘাট উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা বিএনপি নেতাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটসহ নেতাকর্মীদের আহত করা সেটিরই নিকৃষ্ট উদাহরণ।

মির্জা ফখরুল বলেন, দমন-পীড়ন চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ এবং বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর ক্রমাগত জুলুম নির্যাতন ও গুম, খুন, অপহরণের যে হিড়িক চলছে তাতে দেশের মানুষ এখন সর্বদা আতঙ্কগ্রস্ত। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন তিনি।

আরো সংবাদ