, রোববার, ৪ ডিসেম্বর ২০২২

প্রকাশ :  ২০২২-০৬-০৪ ১০:১১:০৫

লাইন, লেন্হ আর সুইং ছাড়া গতি দিয়ে কিছুই হয় না: শাহিন আফ্রিদি

গতিতে ক্রমশ নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন উমরান মালিক। কাশ্মীরের ডানহাতি এই পেসারকে নিয়ে ভারতীয় ক্রিকেটে রীতিমত উম্মাদনা চলছে। ডেল স্টেইনের মতো তারকারা তো আগেভাগেই উমরানকে দিয়ে দিয়েছেন সুপারস্টার তকমা।

সম্প্রতি পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির সামনেও চলে এসেছিল উমরান প্রসঙ্গ। সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারতীয় সেনসেশনকে যেন খোঁচাই দিলেন বাঁহাতি এই পেসার।

সংবাদ সম্মেলনে শাহিন আফ্রিদি গতির ঝড় তোলা প্রসঙ্গে বলেন, ‘গতি দিয়ে কিছুই হয় না। আমি গতিতে বল করার কথা ভাবিনি। ব্যক্তিগতভাবে মনে করি, গতির কোনো কাজ নেই। যদি আপনার লাইন, লেন্হ আর সুইং ঠিক না থাকে; তবে কোনো ব্যাটারকে সহজে পরাস্ত করতে পারবেন না।’

পাকিস্তানি পেসার যোগ করেন, ‘তবে আমি আমার ফিটনেস নিয়ে কাজ করছি। সেটা ঠিকঠাক থাকলে গতিও বাড়বে। আশা করি আমি আরও গতিতে বল করতে পারব, সঙ্গে আমার লাইন আর লেন্হও আরও ভালো হবে।’

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটেই শাহিন শাহ এখন বিশ্বের সেরা পেসারদের মধ্যে অন্যতম। ২৪ টেস্ট খেলে ইতোমধ্যেই ২৫.০৮ গড়ে ৯৫ উইকেট শিকার করেছেন তিনি।

২২ বছর বয়সী এই পেসার ওয়ানডেতে ৩০ ম্যাচে নিয়েছেন ৫৯ উইকেট। ৪০ টি-টোয়েন্টি ম্যাচে তার নামের পাশে ৪৭ উইকেট। তিন ফরম্যাট মিলিয়ে ছয়বার পাঁচ উইকেট শিকার করেছেন পাকিস্তানের এই পেস সেনসেশন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান দল। সিরিজের প্রথম ওয়ানডে ৮ জুন রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে।

আরো সংবাদ