, সোমবার, ৪ জুলাই ২০২২

প্রকাশ :  ২০২২-০৫-২৩ ০৬:০৯:৪৩

১১ বছর পর সিরি-আর শিরোপা জিতলো মিলান

শেষ ম্যাচে সাসুলোর বিপক্ষে ড্র হলেও চলতো এসি মিলানের। সে জায়গায় তারা ম্যাচ জিতে নিয়েছে ৩-০ ব্যবধানে। সে সঙ্গে ১১ বছর পর ইতালিয়ান প্রিমেরা ডিভিশন সিরি-আর শিরোপা জিতলো মিলান।

অন্যদিকে গত আসরের চ্যাম্পিয়ন ইন্টার মিলান এবারও ছিল শিরোপা রেসে। তবে সে জন্য শেষ ম্যাচে তাদের জয় এবং এসি মিলানের হারের প্রয়োজন ছিল। ইন্টারমিলান ঠিকই জিতেছে। সাম্পদোরিয়াকে হারিয়েছে ৩-০ ব্যবধানে। তবে, এ জয় আর তাদের কাজে লাগেনি। এসি মিলানই হলো চ্যাম্পিয়ন।

এসি মিলানের শিরোপাজয়ী ম্যাচে জোড়া গোল করেন ফ্রান্স স্ট্রাইকার অলিভার জিরু। বাকি গোলটি করেন ফ্রাঙ্ক কেসিয়ে। এই ৩ গোলেই স্কুডেট্টো ঘরে তুললো মিলানের দলটি।

স্টেফানো পিওলির শিষ্যরা জানতো একটি পয়েন্ট হলেই তাদের যথেষ্ট শিরোপা জয়ের জন্য। কিন্তু এতবড় রিস্ক তারা নিতে চাইলো না। নিজেদের মত করেই ম্যাচ জিতে চ্যাম্পিয়নের মুকুট পরলো তারা।

১৭ মিনিটে অলিভিয়ের জিরু গোল করার পরই বোঝা হয়ে যায়, এসি মিলানের ১৯তম শিরোপার পথে সম্ভবত আর বাধা নেই। এরপর তো জিরু আরেকবার এবং কেসিয়ে শেষবার বল জড়িয়ে দেয় সাম্পদোরিয়ার জালে।

১৭ মিনিটে প্রথম গোল করার পর ৩২ মিনিটে আবারও গোল করলেন জিরু। এর চার মিনিট পর ফ্রাঙ্ক কেসিয়ে আরও একটি গোল করলে ৩-০ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে মিলান।

আরো সংবাদ