, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০২০-১১-০৪ ১৮:২৪:১৩

বাংলাদেশের মিডিয়াঙ্গনে নতুন মুখ “তাকি”

বিনোদন প্রতিবেদক :

শিল্পকলার সবচেয়ে উল্লেখযোগ্য দিক হলো মডেলিং ও অভিনয় ।আর মডেলিং ও অভিনয়ের প্রতিটি কলার মানুষের শৈল্পিক মনের একটি চুড়ান্ত সুন্দরের বহি:প্রকাশ ।

শিল্পি মনের মানুষ জন্মের পর থেকেই তার দেহ সৌষ্ঠবেএক ধরনের অবয়ব তৈরী করে নিজের আপন মনে।শিশু বয়সেই অনেক শিশুরা তাদের শিল্পিপ্ত প্রকাশ করে ফেলে অজান্তেই ,হয়ে যায় শিশু শিল্পি। তেমনি একজন তাকির মোহাম্মদ রেজা। মাত্র পাঁচ বৎসর বয়সেই এই শিশু শিল্পির মিডিয়া জগতে আগমন ও আত্মপ্রকাশ। সেই থেকে ছোট ছোট কিছু ফ্যাশন হাউজের কাজগুলো নিয়ে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে । চটপটে ফুটফুটে তাকির পুরাতন ঢাকার কসাইটুলীতে জন্মগ্রহন করে এবং কসাইটুলী মুসলিম একাডেমীর ষষ্ঠ শ্রেণীর ছাত্র ।অথচ তার ভিতরে ভবিষ্যতের স্বপ্নের বীজ অংকুরিত হয়ে গেছে ।তার সাথে একান্ত আলাপ কালে অনেক সুন্দর সুন্দর রুচি সম্পন্ন ও ব্যক্তিত্বের আভিজাত্য টের পাওয়া গেলো।

নিজেকে মডেল ও অভিনেতা হিসেবে ভাবতেই ভাল লাগে ।স্বপ্ন,ভালোলাগা ,ভালবাসা সব মডেলিং ও অভিনয়কে ঘিরে।এই ক্ষেত্রে বলব মডেলিং ও অভিনয় আমার প্রথম ভালবাসা । একটা সময় ভালোলাগা ছিলো যা এখন ভালবাসায় রুপান্তরিত হয়েছে ।

নতুন রুপে,নতুন স্টাইলে প্রতিটা সময় ধারন করতে ভাললাগে,আর এই ভাললাগা যখন কাজের সাথে একাত্ত হয়ে যায় তখন সেখানে কাজকে কাজ বলে মনে হয়না ।তুলা রাশির তাকিরের যাত্রাই শুরু হয়েছিল কিছু গার্মেন্টেসের বিলবোর্ড এর ফটোশুট করে ।

শুরুটা শখের বশে হলেও মডেলিং ও অভিনয় আমার কাছে ধ্যান এর মতো ।প্রতি মূহুর্তে আমি নিজেকে ভেঙ্গে চুরে গড়ছি ।আর প্রতিটি পদক্ষেপ থেকে শিখছি ।যখন যে কাজ করি মন দিয়ে করি ।সেরাটা দেবার চেষ্টা করি । ৫ ফিট ৫ ইঞ্চি সুদর্শন তাকির বিলবোর্ড এর কাজ করে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে । তার স্কুলের সহপাঠিরা বিভিন্ন জায়গায় এসব বিলবোর্ড দেখে রীতিমতো তার প্রশংসায় পঞ্চমুখ।দুই ভাইবোনের মধ্যে ছোট তাকির । প্রিয় ব্যক্তি বাবা মা,পছন্দ কালো রং। প্রিয় খাবারের তালিকায় যে কোন সুস্বাদু খাবার ।শখ মডেলিং ও অভিনয় । অবসরে বই পড়া ,গান শোনা ,ছবি দেখা ও বিশ্বখ্যাতদের সিনেমা দেখা । শৈশবের দুরন্তপনার মাঝে ও যে এখনই একজন পরিপূর্ণ ব্যক্তিত্বের মানসিকতা বহন করে চলছে তুলা রাশির এই মডেল ও অভিনেতা।

বাবা মার আদরের ১৪ বছরের এই ছেলেটি মিডিয়া সম্বন্ধে কেমন করে এমন জ্ঞান পেল সে প্রশ্ন রাখতেই এক কথায় সরাসরি জবাব- এইতো টিভি , সিনেমা পত্রিকা এসব মানেই মিডিয়া ।বড় হলে কি হতে চাও ? এমন প্রশ্নের এক কথায় উওর ডাক্তার হবো ও গরীব দু:খীদের পাশে দাঁড়াবো হুম তবে পাশাপাশি মডেল ও অভিনেতা হওয়ার স্বপ্ন দেখে তাকির মোহাম্মদ রেজা ।

মিডিয়ার প্রতি ভালবাসা নিয়ে যেতে চায় বহুদূর। আরও ভালো ভালো কাজ করতে চায় ,আর চায় ভক্ত ,অনুরাগীসহ সকলের দোয়া ও ভালবাসা ।

আরো সংবাদ