, বুধবার, ২৮ অক্টোবর ২০২০

প্রকাশ :  ২০২০-১০-১৮ ১৮:৫৫:১০

সাতকানিয়ায় “সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন” এর উদ্যোগে এতিম মাদ্রাসা ছাত্রদের ১বেলা খাবারের আয়োজন

মোক্তার হোসেন :

“সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন” এর উদ্যোগে চট্টগ্রামের সাতকানিয়ায় তেমুহানি হযরত আবু বক্কর ছিদ্দিক (রাঃ) তাহফিজুল কোরআন মাদ্রাসা গুনু মিয়া ফাতেমিয়া হেফজখানা ও এতিমখানার এতিম ছাত্রদের জন্য ১বেলা খাবারের আয়োজন করা হয়েছে।

১৬ই অক্টোবর (শুক্রবার) মাদ্রাসা ছাত্রদের জন্য একবেলা খাবারের ব্যবস্থা করে সংগঠনের নেতৃবৃন্দ।

চট্টগ্রামের তরুণ উদ্যোক্তাদের প্রাণের সংগঠন “সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন” এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সাধারণ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী বলেন, করোনা ভাইরাসে যখন নাজেহাল পুরো বিশ্ব। মৃত্যুর কোলে ঢলে পড়েছে ৪৮ হাজারের বেশি মানুষ। সব দেশ যুদ্ধ করছে অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে। বাংলাদেশেও কোভিড-১৯ ভয়াল থাবা বসিয়েছে। এতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন দিন এনে দিন খায় এমন মানুষ।

তিনি আরো বলেন, মানবতার চরম দুর্দিনে আমরা ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা গত ৯ই এপ্রিল করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া পাশ্ববর্তী লোহাগাড়া উপজেলায় ৯টি ইউনিয়নে প্রায় শতাধিক গৃহবন্দী, অসহায় ও শ্রমজীবী পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে এসব মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি। এরিই ধারাবাহিকতায় গেল ১৬ই অক্টোবর শুক্রবার সাতকানিয়ায় তেমুহানি হযরত আবু বক্কর ছিদ্দিক (রাঃ) তাহফিজুল কোরআন মাদ্রাসা গুনু মিয়া ফাতেমিয়া হেফজখানা ও এতিমখানার ছাত্রদের জন্য ১বেলা খাবারের আয়োজন করি। পর্যায়ক্রমে আমাদের ফাউন্ডেশনের উদ্যোগে এধরণের ভিন্নধর্মী সামাজিক কার্যক্রমগুলো অব্যাহত থাকবে। সেই সাথে বর্তমানে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও সামাজিক সংগঠনগুলোকে আহ্বানও জানান তিনি।

মাদ্রাসায় একবেলা খাবার আয়োজনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক সাংবাদিক নেতা কাইছার ইকবাল চৌধুরী, সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও তেমুহানি হযরত আবু বক্কর ছিদ্দিক (রাঃ) তাহফিজুল কোরআন মাদ্রাসা গুনু মিয়া ফাতেমিয়া হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা নাজিম উদ্দীন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন এর যুগ্ম আহ্বায়ক ও বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক তুষার আহমেদ, ফাউন্ডেশনের যুগ্ম আহ্বায়ক ও বেস্ট ফ্লাই ট্রাভেলস এন্ড হজ্ব কাফেলার লোহাগাড়া শাখা ব্যবস্থাপক মাওলানা সাইফুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আবুল কাশেম, বিশিষ্ট প্রবাসী মোঃ ফয়সাল উদ্দীন ও মুবিনুল হক। মাদ্রাসা শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা সেলিম উদ্দীন, মাওলানা মাহবুবুর রহমান এবং হাফেজ হাবিবুর রহমান প্রমুখ।

ফাউন্ডেশনে একবেলা খাবার কর্মসূচী বাস্তবায়নে সহযোগীতা করেন, মাইডাস ফাইনয়ান্স লিমিটেড এর কর্মকর্তা নিলুফার সোলতানা।

অনুষ্ঠানশেষে “সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন” এর উপদেষ্টা এড. কামরুন নাহার, নিলুফার সোলতানা, ইঞ্জিনিয়ার মোঃ সায়েম, বিশিষ্ট সৌদি প্রবাসী মোঃ জয়নাল ও মোঃ মোরশেদ আলম সহ মাদ্রাসার সকল শুভাকাঙ্ক্ষীদের পরিবারের সদস্যদের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

আরো সংবাদ