, সোমবার, ২৬ অক্টোবর ২০২০

প্রকাশ :  ২০২০-০৯-২৪ ০৯:৫৫:৫৯

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ উপনির্বাচন-বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন স্বজন কুমার

মুহাম্মদ তৈয়্যবুল ইসলাম,

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বজন কুমার তালুকদার বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। তিনি চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের সাবেক ভাইস চেয়ারম্যান। চেয়ারম্যান পদে তিনি ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা না দেয়ায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকালে মনোনয়ন দাখিলের শেষদিন দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন স্বজন কুমার তালুকদার। মনোনয়ন ফরম জমাদানকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক ও রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ শাহজাহান সিকদার, সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম চৌধুরী, সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও চন্দ্রঘোনা-কদমতলী ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর, সদস্য ও শিলক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম তালুকদার, চট্টগ্রাম উত্তরজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবদুল মোনাফ সিকদার, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, প্রচার সম্পাদক এমরুল করিম রাশেদ, নারী ভাইস চেয়ারম্যান এডভোকেট আয়েশা আক্তার, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগ সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজুসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন বুধবার (২৩ সেপ্টেম্বর) চেয়ারম্যান পদে শুধুমাত্র একজন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া চন্দ্রঘোনা-কদমতলী ইউপি(ইউনিয়ন পরিষদ) সদস্য পদে উপনির্বাচনে ৩ নম্বর সংরক্ষিত নারী আসনে জয়নাব আকতার , নয়ন তালুকদার, বাচু আকতারও ঝিনু আকতার এই চার প্রার্থী ফরম জমা দেন। মনোনয়ন ফরম যাচাই-বাছাই ২৬ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ৩ অক্টোবর এবং ২০ অক্টোবর ভোট গ্রহণ করা হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা বলেন, প্রার্থীতা প্রত্যাহারের নির্ধারিত সময়ের পর অফিসিয়ালভাবে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত বলা যাবে। ২৩ জুলাই রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। খলিলুর রহমান চৌধুরী ২০১৯ সালের ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছিলেন। উল্লেখ্য, গত ২৩ জুলাই রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

এরপর পদটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। খলিলুর রহমান চৌধুরী ২০১৯ সালের ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবং বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছিলেন।

আরো সংবাদ