, সোমবার, ৩ আগস্ট ২০২০

প্রকাশ :  ২০২০-০৭-০৫ ১৫:৩৮:২৬

চট্টগ্রামের সাতকানিয়ায় বালু খেকো বশিরের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে স্থানীয়দের বিশাল মানববন্ধন

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম:

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বশির আহমদ উরফে বালু খেকো বশিরের বিরুদ্ধে অবৈধভাবে বালি উত্তোলনসহ নানা সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ উঠেছে। সেই অন্যায়ের প্রতিবাদ করায় সাতকানিয়া উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন বশির আহমদ প্রকাশ বালু খেকো বশির। হয়রানির এ মামলা ও বশির আহমদের অপরাধ কর্মকাণ্ডের বিরুদ্ধে সম্প্রতি বিক্ষুব্ধ হয়ে উঠেছে সাতকানিয়ার সোনাকানিয়া এলাকার জনসাধারণ।

৪জুলাই (শনিবার) সোনাকানিয়া এলাকার সর্বস্তরের জনগণের ব্যানারে এলাকায় এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশাল মানববন্ধনে উপস্থিত বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক নাছির উদ্দীন, অর্থ সম্পাদক আবছার উদ্দীন, আবু ছালেহ, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মিনহাজ উদ্দিন বাপ্পি, ইউনিয়ন যুবলীগ সভাপতি আব্দুল হালিম, স্থানীয় মেম্বার আব্দুল মজিদ, মাস্টার অছিউর রহমান, ইউনিয়ন যুবলীগের প্রচার সম্পাদক লিয়াকত হোসেন, এনামুল হক, ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহেদুল ইসলাম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বালু খেকো বশিরের নেতৃত্বে ইজারাবিহীন বালি উত্তোলন ও নানা ধরনের অপরাধ সংঘটিত হয়ে আসছে। সেলিম উদ্দিন চৌধুরী এর প্রতিবাদ করায় আট মাস আগে প্রশাসনিকভাবে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বালু উত্তোলনরত একটি ড্রেজার বিকল করে বালু বোঝাই একটি ডাম্পার জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে প্রতিবাদকারী সেলিম চৌধুরীর বিরুদ্ধে গত বছরের ৫ নভেম্বর যুগ্ম জজ আদালত সাতকানিয়ায় পাঁচ লাখ টাকা চাঁদা দাবির মামলা দায়ের করেন বশির।

বক্তারা আরো বলেন, আমরা এ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসঙ্গে একাধিক মামলার আসামি বালু খেকো বশির আহমদের অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে দ্রুত আইনি হস্তক্ষেপ ও সেলিম চৌধুরীর নিরাপত্তার জোর দাবি জানাই।

তথ্যসূত্রে জানা যায় যে, বশির আহমদের মামলায় সাতকানিয়ার সাবেক ভূমি কর্মকর্তাসহ আরও চার জনকে আসামি করা হয়েছে। মামলার বাদী বশির আহমদের অপরাধ কর্মকাণ্ডের বিষয়ে ইতোমধ্যে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে বলেও জানা গেছে।

আরো সংবাদ