, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

প্রকাশ :  ২০২০-০৫-২৪ ১৭:২৯:১৭

দেশবাসীকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানালেন বিএমএসএফ নেতা কাইছার ইকবাল চৌধুরী

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ), চটগ্রাম দক্ষিণ জেলা শাখার সাধারণ সম্পাদক, পাঠকপ্রিয়  বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও বেস্ট ফ্লাই ইন্টারন্যাশনাল ট্রাভেল এন্ড ট্যুরস এর ব্যবস্থাপনা পরিচালক কাইছার ইকবাল চৌধুরী।

এক বিবৃতিতে তিনি বলেন, ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। পবিত্র এই দিনে প্রিয় প্রবাসী ভাইদের ও দেশবাসীকে জানাই ঈদুল ফিতরের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং “ঈদ মোবারক”। আমি সকলের অব্যাহত সুখ, শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি। সিয়াম মানুষের গুণাহগুলোকে দূরীভূত করে তার আত্মিক ও আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে। মাসব্যাপী সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে পবিত্র “ঈদুল ফিতর”।

আজ বাংলার ঘরে ঘরে সুর বাজে,
“রমজানের এই রোজার শেষে এলো খুশির ঈদ,
তুই আপনাকে আজ বিলিয়ে দেয় সব আসমানি তাগিদ”।

সাংবাদিক নেতা কাইছার ইকবাল চৌধুরী আরো বলেন, ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবিড় ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে। সকল সামাজিক ভেদাভেদ ভুলে গিয়ে মুসলমানরা এক কাতারে দাঁড়িয়ে ঈদের আনন্দ নিজেরা ভাগ করে নেয়। তাই ঈদুল ফিতরের শিক্ষা নিয়ে আমাদের অঙ্গীকার হোক সকল হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা। এই পবিত্র দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে প্রবাহিত হোক শান্তির অমীয় ধারা।

দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণে, সারা বিশ্ব আজ বিপর্যস্ত। ভয়াল এ মহামারিতে আক্রান্ত হয়েছে আমাদের প্রিয় বাংলাদেশও। তাই প্রবাসী ভাই ও পুরো দেশবাসীর কাছে আমার আহ্বান, নিজ নিজ ঘরে থেকেই ঈদ উদযাপন করুন। প্রিয় জনদের ঈদের শুভেচ্ছা বিনিময় করুন মুঠোফোনে অথবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে। পবিত্র ঈদুল ফিতর এর উছিলায় আল্লাহ যেন সমস্ত দুর্যোগ থেকে আমাদের সবাইকে হেফাজত করেন।

ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নিয়ে পাশাপাশি যাবতীয় লোভ-লালসা, অন্যায়-অবিচার ও সংঘাত পরিহার করে রমজানের প্রকৃত শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলনের আহ্বানও জানান তিনি।

আরো সংবাদ