, শুক্রবার, ২ অক্টোবর ২০২০

প্রকাশ :  ২০২০-০৫-২১ ১৭:০৭:০১

চট্টগ্রামে কর্ণফুলী ফাউন্ডেশন বাংলাদেশ এর উদ্যোগে ইফতার বিতরণ

কাইছার ইকবাল চৌধুরী, চট্টগ্রাম:

কর্ণফুলী ফাউন্ডেশন বাংলাদেশ এর পক্ষ থেকে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় এক বেলার ইফতার বিতরণ করা হয়েছে।

 

বৃহষ্পতিবার(২১শে মে) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার মইজ্জার টেক, শিকল বাহা, ক্রসিং, ফকিন্নির হাট, বাদামতলসহ বিভিন্ন এলাকায় পথচারী ও অসহায় সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ফাউন্ডেশনের পক্ষ থেকে তিনশত প্যাকেট ইফতার বিতরণ করা হয়েছে বলে জানাগেছে।

 

কর্ণফুলী ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ আব্দুল্লাহ আল জুবায়ের বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কর্ণফুলী ফাউন্ডেশন বাংলাদেশ” একটি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। আমরা দীর্ঘদিন থেকেই এলাকায় অসহায় ও দুস্থ: মানুষদের জন্য নিজেদের সামর্থ অনুযায়ী মানবসেবামূলক কাজ করে আসছি। করোনা ভাইরাসে যখন নাজেহাল পুরো বিশ্ব। মৃত্যুর কোলে ঢলে পড়েছে ৪৮ হাজারের বেশি মানুষ। সব দেশ যুদ্ধ করছে অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে। বাংলাদেশেও কোভিড-১৯ ভয়াল থাবা বসিয়েছে। আর করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকারি নির্দেশনায় সারা দেশে প্রায় সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম ও মজুরি কার্যক্রম বন্ধ আছে। এতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন দিন এনে দিন খায় এমন মানুষ। মানবতার চরম দুর্দিনে আমরা ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা স্বল্প পরিসরে ইফতার বিতরণের মাধ্যমে এসব মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি।

তিনি আরো বলেন, করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় তিন শতাধিক সুবিধা বঞ্চিতদেরকে একবেলা ইফতার সহায়তা দেওয়া হয়েছে। সেই সাথে বর্তমানে গৃহবন্দী অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও সামাজিক সংগঠনগুলোকে আহ্বান জানান তিনি।

 

ডায়মন্ড মার্শাল আর্ট ব্ল্যাক বেল্ট এসোসিয়েশন চট্টগ্রাম মহানগর এর সহ-সভাপতি মার্শাল আর্ট মাসুদ রানা বলেন, চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার তরুণ উদ্যোক্তাদের প্রাণের সংগঠন “কর্ণফুলী ফাউন্ডেশন বাংলাদেশ”। ফাউন্ডেশনের নেতৃবৃন্দের অক্লান্ত পরিশ্রমে সুষ্ঠু ও সুন্দরভাবে এবং সরকারি নির্দেশনা মেনে ইফতার বিতরণের শুরুতে ৩ফুট অন্তর অন্তর সামাজিক দুরত্ব বজায় রেখে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি কর্মসূচী বাস্তবায়ন করা হয়।

 

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ), চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সাধারণ সম্পাদক ও বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী বলেন, চট্টগ্রামের সামাজিক সংগঠনগুলোর মধ্যে অন্যতম “কর্ণফুলী ফাউন্ডেশন বাংলাদেশ”। তিনি ফাউন্ডেশনের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং চট্টগ্রামের তরুন প্রজন্মকে মানবসেবায় নিয়োজিত থাকার আহ্বান জানান।

 

ইফতার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্ণফুলী ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি ও তরুন উদ্যোক্তা মুহাম্মদ আব্দুল্লাহ আল জুবায়ের, কর্ণফুলী থানার সাব ইনস্পেক্টর মো: সিরাজ, ফাউন্ডেশনের সহ-সভাপতি আজগর টিপু, দপ্তর সম্পাদক জীসান খান এবং অর্থ সম্পাদক কামরুল।

 

অন্যান্য সদস্যবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ ইয়াকুব আলী, মোঃ কামরুল,মোঃ সবুজ,মোঃ আলমগীর, মোঃ আজম,মোঃ ইমরান,মোঃ নুর উদ্দীন কাজল,মোঃ জানে আলম,মোঃ নুরুল ইসলাম, মোঃ ফাহিম,মোঃ মাঈন উদ্দীন,মোঃ মুনতাসীর, মোঃ সাগর, রাফাত মাহমুদ, মোঃ দৌলত প্রমুখ।

 

ফাউন্ডেশনে ইফতার বিতরণ কর্মসূচী বাস্তবায়নে সহযোগীতা করেন, শিকলবাহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল করিম ফোরকান ও কর্ণফুলী উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো ওসমান হোসাইন প্রমুখ।

আরো সংবাদ