, শুক্রবার, ২ অক্টোবর ২০২০

প্রকাশ :  ২০২০-০৫-১২ ০৯:২০:৪১

নারী ও বিদেশি পিস্তলসহ ভন্ড প্রতারক রকি বড়ুয়া গ্রেপ্তার

 চট্টগ্রাম প্রতিনিধি, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম: 

বিদেশী পিস্তল, মাদক ও রক্ষিতাসহ লোহাগাড়ায় বৌদ্ধ মন্দির ভাঙ্গার নীলনকশাকারী সেই রকি বড়ুয়াকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

১২মে মঙ্গলবার ভোরে চট্টগ্রামের পাঁচলাইশ থানাধীন একটি বাড়ি থেকে র‌্যাবের একটি দল তাকে গ্রেপ্তার করেছে বলে র‌্যাব ও গোয়েন্দা সূত্র বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র মতে জানা যায় যে, রকি বড়ুয়ার আরও চার সহযোগীকে সহ তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় বাংলাদেশ ও ভারতের রাজনৈতিক নেতা, মন্ত্রী-এমপিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে তার অসংখ্য ছবি, তাদের সিল, প্যাড। একিই সাথে সাঈদীপুত্র মাসুদ সাঈদী, তারেক মনোয়ার ছাড়াও হেফাজতে ইসলামীর কেন্দ্রীয় মহাসচিব জুনাইদ বাবুনগরীর সাথে রুদ্ধদ্বার বৈঠকের ছবিও পাওয়া যায় বলে জানা গেছে।

র‌্যাবের অভিযান টের পেয়ে একটি তিনতলা বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে রকি বড়ুয়া। এতে তার দুটি পা-ই ভেঙে যায়। গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুর পৌনে ২:৩০ মিনিটে এ রিপোর্ট লেখার সময় তার পায়ে অস্ত্রোপচার চলছিল বলেও জানা গেছে।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রকি বড়ুয়াকে নগরের পাঁচলাইশ এলাকার একটি বাসা থেকে গতকাল রাতে গ্রেপ্তার করেছি আমরা। একই অভিযানে তার আরও চার সহযোগি গ্রেপ্তার হয়েছেন। এরমধ্যে একজন নারীও আছেন। তিনি বলেন, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে রকি বড়ুয়া তিনতলার ছাদ থেকে লাফ দিয়েছিলেন। ছাদ থেকে পড়ে পায়ে ফ্রাকচার হয়ে গেছে। এখন চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছে।

লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল আরো বলেন, রকি বড়ুয়ার কাছ থেকে বিদেশী পিস্তল ও বিদেশী মদ পাওয়া গেছে। সে যে বিভিন্ন ধরনের প্রতারণা করে, সে সম্পর্কিত বিভিন্ন ডকুমেন্টস, ভান্তে সাজার গেরুয়া রঙের কাপড়সহ আরো অনেক কিছু পেয়েছি। পরে সংবাদ বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এর আগে গত ৯মে সকালে “প্রতারক রকি বড়ুয়া ভিক্ষু দাবী করার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ”— শিরোনামে বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম পত্রিকায় রকি বড়ুয়াকে নিয়ে অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর বিভিন্ন মহলে তোলপাড় সৃষ্টি হয়।

৯ মে শনিবার বিকেল ৩টার দিকে শত শত মানুষ রকি বড়ুয়া ও তার সহযোগীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে। দক্ষিণ চট্টগ্রামের মানুষ দেশের এ ক্রান্তিলগ্নে সাঈদী পুত্র ও তারেক মনোয়ারের সাথে প্রতারক রকি বড়ুয়ার গোপন বৈঠকের বিষয়ে ভণ্ড, প্রতারক ও লোহাগাড়ায় বৌদ্ধ মন্দির ভাঙ্গা নীলনকশাকারী ও সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিকারী রকি বড়ুয়ার গ্রেপ্তার ও দৃ্ষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফুঁসে উঠে।

সেই সাথে রকি বড়ুয়াকে দ্রুত গ্রেফতার করতে প্রশাসনের নিকট কঠোর হস্তক্ষেপ কামনা করে এলাকাবাসী, স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, সমাজিক সংগঠনগুলো তার বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও সংবাদ সম্মেলন করে।

★লোহাগাড়ায় বৌদ্ধ মন্দির ভাঙ্গার নীলনকশাকারী ও সাম্প্রতিক দাঙ্গা সৃষ্টি মামলার প্রধান আসামী এই রকি বড়ুয়া★

★একাধিক মামলার আসামী রকি বড়ুয়াকে গ্রেফতারের দাবিতে ক্ষোভে ফুঁসে উঠেছে লোহাগাড়াবাসী★

আরো সংবাদ