, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

প্রকাশ :  ২০২০-০৪-১০ ১০:৪০:৫০

সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন ও বিএমএসএফ এর যৌথ উদ্যোগে করোনায় গৃহবন্দীদের মাঝে ত্রাণ বিতরণ

কাইছার ইকবাল চৌধুরী, চট্টগ্রাম :

সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ), চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার যৌথ উদ্যোগে চট্টগ্রামে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল বৃহষ্পতিবার (৯ই এপ্রিল) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৯টি ইউনিয়নে সকাল ১১টা থেকে প্রায় শতাধিক গৃহবন্দী, অসহায় ও শ্রমজীবী পরিবারের মাঝে উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও বিএমএসএফ, চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সাধারণ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী বলেন, করোনা ভাইরাসে যখন নাজেহাল পুরো বিশ্ব। মৃত্যুর কোলে ঢলে পড়েছে ৪৮ হাজারের বেশি মানুষ। সব দেশ যুদ্ধ করছে অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে। বাংলাদেশেও কোভিড-১৯ ভয়াল থাবা বসিয়েছে। আর করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকারি নির্দেশনায় সারা দেশে প্রায় সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম ও মজুরি কার্যক্রম বন্ধ আছে। এতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন দিন এনে দিন খায় এমন মানুষ। মানবতার চরম দুর্দিনে আমরা ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা ত্রাণ বিতরণের মাধ্যমে এসব মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি ।

তিনি আরো বলেন, করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে প্রায় শতাধিক পরিবারে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এ সহায়তা অব্যাহত থাকবে। সেই সাথে বর্তমানে গৃহবন্দী অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও সামাজিক সংগঠনগুলোকে আহ্বান জানান তিনি।

চট্টগ্রামের তরুণ উদ্যোক্তাদের প্রাণের সংগঠন “সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন” ও সারা বাংলার সাংবাদিকদের জাতীয় নেটওয়ার্ক “বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম”, চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার নেতৃবৃন্দদের অক্লান্ত পরিশ্রমে সুষ্ঠু ও সুন্দরভাবে ত্রাণ বিতরণ এবং সরকারি নির্দেশনা মেনে ত্রাণ বিতরণের শুরুতে ৩ফুট অন্তর অন্তর বৃত্ত অংকনের মাধ্যমে সামাজিক দুরত্ব বজায় রেখে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি কর্মসূচী বাস্তবায়ন করা হয়। প্রতি পরিবারে চাউল, পেঁয়াজ, আলু, টমেটো, তৈল, সাবান ইত্যাদি দ্রব্যসামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাদকায়ে জারিয়াহ বেস্ট ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক সাংবাদিক নেতা কাইছার ইকবাল চৌধুরী, বিশিষ্ট যুবনেতা নুরুল আলম, ফাউন্ডেশনের যুগ্ম আহ্বায়ক সাংবাদিক মোক্তার হোসেন, যুগ্ম আহ্বায়ক সাংবাদিক আবুল কালাম আজাদ, যুগ্ম আহ্বায়ক মাওলানা সাইফুল ইসলাম, ডাঃ ছফিউল্লাহ নোমান, সাংবাদিক সাইফুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা হেলাল উদ্দীন, বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম, আমিরাবাদ ইউনিয়ন ৯নং ওয়ার্ড় আওয়ামী লীগের সভাপতি আজিমুল হক, প্রবাসী নাজিম উদ্দীন, সাংবাদিক সেলিম উদ্দীন, সাংবাদিক আবুল কালাম আজাদ প্রমুখ।

অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক টিমের মধ্যে উপস্থিত ছিলেন সাঈদে আলম, তারেকুল ইসলাম মশকুর, সাজ্জাদুল ইসলাম, তাফহিম, আরমান, তাহিয়াত, নাঈম প্রমুখ।

ফাউন্ডেশনে ত্রাণ বিতরণ কর্মসূচী বাস্তবায়নে সহযোগীতা করেন, এক্সিলেন্ট ওয়ার্ল্ড এর জেনারেল ম্যানেজার কাজী আবছার উদ্দীন, হিমেল এক্সক্লুসিভ টেকনোলজীর স্বত্বাধিকারী ইয়াহিয়া খাঁন হিমেল, সৌদি প্রবাসী মোরশেদ আলম, মোঃ জয়নাল, শাহ জামাল, হান্নান, বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম শাম্মাম, ব্যবসায়ী মোঃ মিনহাজ, মোঃ আনাস প্রমুখ।

আরো সংবাদ