, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০২-১৬ ১১:৪৮:১১

টি-টোয়েন্টিতে রান তাড়ায় বিশ্বরেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

ডি আর্চি শর্ট ও ডেভিড ওয়ার্নারের ঝড়ো ব্যাটিংয়ে রান তাড়ায় টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া। শুক্রবার ত্রি-দেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডের দেওয়া ২৪৩ রানের লক্ষ্যটা ৭ বল আর ৫ উইকেট হাতে রেখেই পেরিয়ে যায় অজিরা।

এরআগে টি-টোয়েন্টিতে রান তাড়ার রেকর্ডটি ছিল ভারতের। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২৪৫ রানের জবাবে বিরাট কোহলির দল করেছিল ২৪৪ রান। ঐ ম্যাচে আকাশী জার্সিধারীরা ১ রানে হারলেও ঠিকই রেকর্ডটা নিজেদের করে নিয়েছিল তারা।

শুক্রবার আগে ব্যাট করতে নেমে গাপটিল ও মানরোর ওপেনিং জুটিতে ১০.৪ ওভারে ১৩২ রান করে নিউজিল্যান্ড। ৪৯ বলে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পূরণ করে গাপটিল (১০৫) ছাড়িয়ে যান ব্রেন্ডন ম্যাককালামের টি-টোয়েন্টির ব্যক্তিগত রান। এ ডানহাতির ইনিংসটি সাজানো ছিল ৬টি চার ও ৯টি ছয়ে। মানরোর ব্যাট থেকে আসে সমান ৬টি চার-ছয়ে ৩৩ বলে ৭৬। ১২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন রস টেইলর। নির্ধারিত ওভার শেষে দলীয় সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২৪৩।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নেন রিচার্ডসন ও আন্ডু টাই।

বিশাল লক্ষ্য ছুঁতে ডেভিড ওয়ার্নার ও শর্ট শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের বিপক্ষে তান্ডব চালাতে থাকেন। ৮.৩ ওভারে এ জুটি দলীয় স্কোরে যোগ করেন ১২১ রান। এরমধ্যে ওয়ার্নারের অবদান ২৪ বলে ৪ চার ও ৫ ছয়ে ৬৯ রান। কিছুক্ষন পর শর্ট ৪৪ বলে ৮ চার ও ৩ ছয়ে ৭৬ রানে ফিরে গেলেও জিততে কোনো সমস্যায় পড়তে হয়নি অজিদের। মাঝে গ্লেন ম্যাক্সওয়েল
১৮ বলে ৩ চার ও ২ ছয়ে ৩১ রান করেন। শেষ দিকে তিনি আউট হলেও অ্যারন ফিঞ্চ তোলেন ঝড়। মাত্র ২২ বলে এ ডানহাতি ৩ চার ও ৩ ছয়ে ৩৬ রানে অপরাজিত থেকে মাঠে ছাড়েন।

এরআগে ত্রি-দেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে সিডনিতে নিউজিল্যান্ডকে সাত উইকেটের জয়ে উড়িয়ে দিয়েছিল অজিরা। সেই রেশ কাটতে না কাটতে শুক্রবার আবারও চেনা প্রতিপক্ষকে ৫ উইকেটে হারাল ডেভিড ওয়ার্নারের দল।

ত্রি-দেশীয় সিরিজের অন্য দলটি ইংল্যান্ড। রবিন রাউন্ড পদ্ধতির এ টুর্নামেন্টের প্রথম চারটি ম্যাচেই জিতল অস্ট্রেলিয়া। যে কারণে তারা চলে গেছে ফাইনালে। শিরোপা নির্ধারনী ম্যাচে তাদের প্রতিপক্ষ হতে পারে নিউজিল্যান্ড-ইংল্যান্ডের মধ্যে যে কোনো দলই।

আরো সংবাদ