, শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৭-০৭ ১৬:৪১:৫১

পেশাদার সংবাদকর্মীদের প্রাণের সংগঠনের নামই বিএমএসএফ : কাইছার ইকবাল চৌধুরী

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

চট্টগ্রামের পটিয়ায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) এর চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার উদ্যোগে আম উৎসব ও সদস্য সংগ্রহ অভিযান শুক্রবার (৫ জুলাই) দক্ষিণ জেলার সভাপতি ও পটিয়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সাধারণ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন চন্দনাইশ প্রেস ক্লাব সভাপতি দেলোয়ার হোসাইন, পটিয়া প্রেস ক্লাব সভাপতি এসএমএকে জাহাঙ্গীর, বোয়ালখালী প্রেসক্লাবের সিরাজুল ইসলাম, নুরুল ইসলাম, আবদুর রাজ্জাক, মোজাফ্ফর হোসেন সিকদার, মহিউদ্দিন চৌধুরী, মহিউদ্দিন উসমানী, মো. সাইদুল ইসলাম, এসকেএম নুর হোসেন, মো. হোসেন মাহমুদ, সেলিম চৌধুরী, এমএ হামিদ, ফারুক বিনজু, সুজিত দত্ত, কামরুল ইসলাম, এসএম নাঈম উদ্দিন, জসিম উদ্দিন, রবিউল আলম ছোটন, কাউছার আলম, মোর্শেদ আলম, মো. গিয়াস উদ্দিন প্রমুখ।

এতে বক্তারা সাংবাদিকদের আত্মমর্যাদায় অভিষিক্ত করার জন্য বিএমএসএফ এর ১৪ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, সারাদেশে নিবন্ধিত পত্রিকার সাংবাদিকদের স্বচ্ছ তালিকা প্রণয়ন পূর্বক নিবন্ধন সাপেক্ষে প্রেস কাউন্সিল থেকে আইডি কার্ড প্রদান করতে হবে। এছাড়াও তারা সাংবাদিকদের বিরুদ্ধে কোনো মামলা করতে হলে প্রেস কাউন্সিল থেকে অনুমোদন নেওয়ার জন্য প্রজ্ঞাপন জারিরও দাবি জানান।

পরে আম উৎসব ও সদস্য সংগ্রহ অভিযান সফলভাবে সমাপ্ত হয়। এতে আগামী এক সপ্তাহের মধ্যে বোয়ালখালী, চন্দনাইশ ও বাঁশখালী উপজেলা কমিটি গঠন করার জন্য বিএমএসএফের তিন নেতাকে দায়িত্ব দেওয়া হয়।

পরে আগামী ৩০ জুলাই জাতীয় কর্মসূচির অংশ হিসেবে ২০১৯ সালের এ পর্যন্ত সেরা রিপোর্টের জন্য দক্ষিণ চট্টগ্রামের ৩ সাংবাদিককে পুরস্কৃত করার বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এজন্য কর্মরত সাংবাদিকদের সেরা রিপোর্টটি বিএমএসএফ এর দক্ষিণ জেলা সভাপতি ও সম্পাদক বরাবরে পাঠানোর জন্য বলা হয়।

আরো সংবাদ