, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

সোমবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৬-২৬ ১৯:৫৩:৫১

বড় মহেশখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রার্থী ত্যাগী ছাত্রলীগ নেতা শওকত

নিজস্ব প্রতিনিধি :

বাংলাদেশের জনপ্রিয় ছাত্র সংগঠন ও পিতা মুজিবের হাতে গড়া ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ একটি ইতিহাস ঐতিহ্যের সংগঠন। বৃহত্তর সংগঠন হওয়ায় নেতৃত্বের প্রতিযোগিতা চোখে পড়ার মত,তেমনি একটি রাজনীতির উর্বর ভূমি হিসেবে পরিচিত মহেশখালী উপজেলাধীন বড় মহেশখালী ইউনিয়ন, রাজনৈতিক নেতাদের আভাসভূমি খ্যাত এই ইউনিয়নের ছাত্রলীগকে গতিশীল করার লক্ষ্যে উপজেলা সভাপতি-সাধারন সম্পাদকের লিখিত প্রেস ব্রিফিং এর মাধ্যমে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

নেতা কর্মীদের মাঝে ফিরে আসে উৎসব,আমেজ।
সভাপতি ও সাধারন সম্পাদক পদে ডজন খানেক পদ প্রত্যাশী রয়েছে বলে জানা যায়। কিন্তু প্রচার মাধ্যম, তৃনমূলের জরিপ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাদের জানা যায়, এবারের কমিটিতে তৃনমূল পর্যায়ে ছাত্রলীগ সভাপতি পদে কক্সবাজার পলিটেকনিক ইনষ্টিটিউটের মেধাবী ছাত্রনেতা, পরিশ্রমী ও ত্যাগী ছাত্রনেতা শওকত ইসলামের নাম খুব জোরেসোরে শুনা যাচ্ছে।

স্থানীয়দের দেয়া তথ্য মতে, উচ্চ মাধ্যমিক জীবনের প্রথমধাপ থেকে ছাত্রলীগের সাথে জড়িত এই ছাত্রনেতা শওকত ইসলাম। হাজারো বাঁধা অতিক্রম করে “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু” স্লোগানে মুখরিত রাখত রাজপথ।

বিভিন্ন আওয়ামীলীগ নেতাদের দেওয়া তথ্যমতে, একজন সহজ সরল মনের মুজিবপ্রেমী শওকত।গরীবের ঘরে জন্ম নিয়েও সব সময় দলীয় কাজে সাড়া দিয়ে যাচ্ছে সে। সকল প্রকার মিছিল মিটিং স্লোগানে স্লোগানে মুখরিত রাখে। ২০১৩সাল থেকে বিভিন্ন কমিটি,স্কুল,ওর্য়াড সহ নানা কমিটিতে আসলেও রাজনৈতিক প্রতিহিংসার বলি হয়ে সে এর আগে কোন ইউনিয়নের পদে আসতে পারেনি। রাজনৈতিক জীবনে নানা যড়যন্ত্রের শিকারও হয়েছে সে।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা শওকত বঙ্গনিউজকে জানান, এবারের কমিটিতে আমি সভপতি পদে জয়ী হবো বলে আশাবাদী। কেননা, দলীয় নেতাকর্মীদের জন্য আমি কাজ করছি অনেক আগে থেকেই। তাদের সুখে-দুঃখে সবসময় যেভাবে পেরেছি আমার সাধ্যমতো তাদের পাশে থাকার চেষ্টা করেছি। তিনি আরো বলেন, এবারে আমাকে সভাপতি নির্বাচিত করা হলে, ছাত্র ও যুব সমাজকে সাথে নিয়ে আমি বড় মহেশখালীতে মডেল সমাজ বিনিমার্ণে কাজ করবো। তাই সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছেন তিনি।

বড় মহেশখালী ইউনিয়নের বৃহত্তর ছাত্রসংগঠন ছাত্রলীগের ইউনিয়ন সভাপতি হিসেবে শওকত ইসলামকে চাই দলীয় নেতাকর্মীরা। সকলের প্রত্যাশা, শওকতের মত ত্যাগী নেতারা যেন মূল্যায়ন হয়, তার জন্য আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠনের নেতারা কাজ করবেন বলেও জানা যায়।

আরো সংবাদ