, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৫-৩০ ১৬:৩৭:১৮

বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাংগঠনিক অালোচনা সভা ও ২য় ইফতার মাহফিল অনুষ্ঠিত

কাইছার ইকবাল চৌধুরী, চট্টগ্রাম:

সারাদেশের পেশাদার সাংবাদিকদের প্রাণের সংগঠন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাতকানিয়া-লোহাগাড়ার সদস্যদের নিয়ে সাংগঠনিক অালোচনা সভা ও ২য় তম ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৩০মে বৃহস্পতিবার বিকেল ৫টায় বটতলী মোটর ষ্টেশনস্থ ইনসাফ রেস্তারাঁয় অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে নবনির্বাচিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক সমিতির আইন বিষয়ক সম্পাদক, বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিন জেলা কমিটির সিনিয়র কার্যনির্বাহী সদস্য ও চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট দেলোয়ার হোসেন।

বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সহ-সভাপতি সাংবাদিক সাত্তার সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক চট্টগ্রাম মঞ্চ পত্রিকার বিশেষ প্রতিনিধি ও নবনির্বাচিত লোহাগাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাইছার হামিদ।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিশিষ্ট লেখক ও লোহাগাড়ানিউজ২৪.কম এর সম্পাদক অধ্যাপক আব্দুল খালেক, লোহাগাড়া বটতলী শহর পরিচালনা ও শৃংখলা রক্ষা কমিটির সদস্য সচিব শহিদুল কবির সেলিম, বিশিষ্ট লেখক ও কলামিস্ট মোহাম্মদ হোসেন, সামাজিক সংগঠন আলোকিত বাংলাদেশ এর চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী নূর মোহাম্মদ, বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এম এ হামিদ।

বক্তারা বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শুধুমাত্র একটি জাতীয় সংগঠন নয়, পেশাদার সংবাদকর্মীদের অধিকার আদায়ের সংগঠন। বিএমএসএফ এর কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম পাইলট ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সারাদেশের সাংবাদিকদের তথা মফস্বল সাংবাদিকদের অধিকার আদায়ের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।

বিএমএসএফ কর্তৃক ঘোষীত ১-৭মে “জাতীয় গণমাধ্যম সপ্তাহ” রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি চাই ও সাংবাদিকদের কল্যাণে বিএমএসএফ’র ১৪দফা দাবীর সাথে একাত্বতা পোষণ করেছে লোহাগাড়া প্রেসক্লাব। সরকার কর্তৃক সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রণয়ন করে আইডি নাম্বার প্রদান ও সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়ন করার জন্য সরকারের কাছে জোর দাবী জানিয়েছেন নেতৃবৃন্দরা। এছাড়াও দক্ষিণ চট্টগ্রামের সকল উপজেলার সাংবাদিকদের সুখ-দুঃখের যেকোন সমস্যা সমাধানে সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ থেকে আগামী দিনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্লাটফর্মকে শক্তিশালী করার আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লোহাগাড়ানিউজ২৪.কম এর প্রকাশক মারুফ খাঁন, বিজয় টিভির লোহাগাড়া প্রতিনিধি সেলিম উদ্দিন, দৈনিক খবর পত্র পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি আতাউর রহমান মাসুদ, লোহাগাড়া ইউনিভার্সেল ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, নিশচা লোহাগাড়া শাখার আহ্বায়ক ও ব্যাংকার মোজাহিদ হোসেন সাগর, যুগ্ম-আহ্বায়ক ও বিশিষ্ট ব্যবসায়ী জয়নাল আবেদীন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি রাসেল মাহমুদ, উপজেলা যুবলীগ নেতা আ.ন.ম বাবলু, বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির কোষাধ্যক্ষ ও মাই টিভির চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি রিদুওয়ানুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক ও মাই টিভির লোহাগাড়া প্রতিনিধি তুষার আহমেদ, কার্যনির্বাহী সদস্য ও পল্লী টিভির লোহাগাড়া প্রতিনিধি মো: এরশাদ আলম, আব্দুল করিম(দৈনিক বাংলাদেশ সমাচার), শাহাজাদা মিনহাজ(দৈনিক আজকালের খবর), মোক্তার হোসেন(দৈনিক আলোচিত কণ্ঠ), রাকিবুল হাছান(দৈনিক আমার প্রাণের বাংলাদেশ), কায়ছার হামিদ(দৈনিক বজ্রশক্তী), চ্যানেল কর্ণফুলী সাতকানিয়া প্রতিনিধি তারেকুল ইসলাম, বীর কণ্ঠ প্রতিনিধি নীরব জসীম, কম্পিউটার প্রশিক্ষক আনোয়ার হোসেন, ব্যবসায়ী শহিদুল ইসলাম, প্রবাসী এস.এ. বাবু প্রমুখ।

পরে বিএমএসএফ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির কার্যনির্বাহী সদস্য অসুস্থ ইসমাইল হোসেন সোহাগের রোগমুক্তি ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

আরো সংবাদ