, শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৫-১৫ ১৬:৪৭:২৭

লোহাগাড়ায় নিরীহ শিক্ষক পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী কাশেম: স্থানীয় জনতা চরম ক্ষোভে

কাইছার ইকবাল চৌধুরী, চট্টগ্রাম:

লোহাগাড়ায় নিরীহ শিক্ষক পরিবারের চলাচলের পথে প্রভাবশালী আবুল কাশেম(৫৫) ও তার দলবল অবৈধভাবে বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে। এতে করে চলাচলের রাস্তা সংকুচিত হয়ে যাওয়ায় এলাকার লোকজনেরা চলাফেরা করতে পারছেনা বলেও জানাগেছে।

গত ৮ই মে লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের মাইজবিলা গ্রামের স্থায়ী বাসিন্দা ও পদুয়া এ.সি.এম উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: গোলাম রসূলের পরিবারের চলাচলের রাস্তায় বাঁধা দেয় একই এলাকার মৃত: দানু মিয়ার পুত্র আবুল কাশেম(৫৫)।

আবুল কাশেম তার পৈত্রিক সম্পত্তি দাবী করে রাতারাতি এলাকার লোকজনের চলাচলের রাস্তায় বেড়া দিয়ে রাস্তা সংকুচিত করে ফেলে। এ ব্যাপারে স্থানীয়রা চলাচল করতে না পারায় প্রতিবাদ করলে এবং প্রশাসনকে কিছু জানালে শিক্ষক পরিবারের সদস্যদের উপর হামলা করবে বলেও বিভিন্ন ধরনের হুমকি ধুমকি দেয় প্রভাবশালী কাশেম। বর্তমানে হুমকির মুখে আতংকে দিন কাটাচ্ছে শিক্ষকসহ অন্যান্য পরিবারবর্গ।

জানতে চাইলে শিক্ষক গোলাম রসূল বঙ্গনিউজকে বলেন, আমি এ বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের কাছে অনেকবার বলার পরও তাদের কাছ থেকে কোন সুফল পায়নি। তাই গত ৯মে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে আবুল কাশেম(৫৫) এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে তৎক্ষণাৎ উপজেলা নির্বাহী কর্মকর্তা চরম্বা ইউনিয়ন চেয়ারম্যানকে আইনানুগ উপযুক্ত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

তিনি আরো বলেন, প্রভাবশালী কাশেম চলাচলের রাস্তা বন্ধ ও সংকুচিত করায় ছেলেমেয়েদের বিদ্যালয়ে যেতে চরম অসুবিধে হচ্ছে। এমতাবস্থায় এলাকার কোন ব্যক্তি মারাগেলে মৃত ব্যক্তির লাশ পর্যন্ত বের করা যাবেনা বলেও জানান তিনি।

এদিকে শিক্ষক পরিবারসহ এলাকার জনসাধারণের চলাচলের রাস্তায় বেড়া দিয়ে রাস্তা বন্ধ ও সংকুচিত করায় প্রভাবশালী কাশেমের উপর ক্ষোভে ফুঁসে উঠেছে স্থানীয়রা।

পরিষদসূত্রে জানা যায়, চেয়ারম্যান এর পক্ষ থেকে আগামীকাল বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদে অভিযোগের বিষয়ে দু’পক্ষকে উপস্থিত হতে বলা হয়েছে। প্রভাবশালী কাশেমের জুলুম, নির্যাতন থেকে মুক্তি ও সুবিচারের অপেক্ষায় আছেন বলেও জানিয়েছে ভুক্তভোগীরা।

আরো সংবাদ