, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৪-১০ ২০:১৮:৫৫

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রীর নিকট চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএমএসএফ’র স্মারকলিপি প্রদান

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর  ডটকমঃ

জাতীয় গণমাধ্যম সপ্তাহের (১-৭মে) রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে ১০ এপ্রিল বুধবার বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি কর্তৃক পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী সারাদেশ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠিয়েছেন সাংবাদিকরা।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)”র চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির পক্ষ থেকে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) পদ্মাসন সিংহ, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুবারক হোসেন, বাাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা স্মারকলিপি গ্রহন করেন। 

স্মারকলিপি প্রদানকালে লোহাগাড়া ও সাতকানিয়া  উপজেলাতে বিএমএসএফ, চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সদস্য সচিব ও জাতীয় দৈনিক সরেজমিন পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান কাইছার ইকবাল চৌধুরী, কমিটির সদস্য সাংবাদিক রকসী সিকদার, সাত্তার সিকদার,ইসমাইল হোসেন সোহাগ, মাহমুদুল হক, আব্দুল ওয়াহাব,আব্দুল করিম,মোহাম্মদ এরশাদ ও দেশপ্রিয় বড়ুয়াসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বাশঁখালী উপজেলাতে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সিটিজি ক্রাইম টিভির বাঁশখালী প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সদস্য মুহাম্মদ সাইদুল ইসলাম, সিপ্লাস টিভি বাঁশখালী প্রতিনিধি ও সদস্য জসীম উদ্দিন, পিডি টিভি বাঁশখালী প্রতিনিধি ও সদস্য মুহাম্মদ জাহিদুল ইসলাম মিরাজ প্রমুখ।

চন্দনাইশ উপজেলাতে স্মারকলিপি প্রদান কালে উপস্হিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলার সিনিয়র সদস্য এম.এ. হামিদ, সদস্য সৈকত দাশ ইমন,মুহাম্মদ আজিমুশাশানুর দস্তগীর, মঈনউদ্দীন।

স্ব স্ব উপজেলা গুলোতে সাংবাদিক নেতৃবৃন্দরা উপস্হিত থেকে স্মারকলিপি প্রদান করেন ।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, ২০১৭ সাল থেকে বিএমএসএফ প্রতিবছর ১-৭ মে “জাতীয় গণমাধ্যম সপ্তাহ” দাবি করে সপ্তাহটি দেশব্যাপী উদযাপন করে আসছে। চলতি বছর ৩য় বারের মত সাংবাদিকদের এ সপ্তাহটি উদযাপিত হবে বলেও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির চলতি বছর ৩য় বারের মত সাংবাদিকদের এ সপ্তাহটি উদযাপিত হবে বলেও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি শহিদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর ঘোষণা দেন।

ইতিমধ্যে, ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন(এফবিজেও), অনলাইন সম্পাদক পরিষদ, বাংলাদেশ সাংবাদিক কল্যান সংস্থা(বিএসকেএস) সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন এবং মিডিয়া প্রতিষ্ঠানগুলো বিএমএসএফ এর এই রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীর পক্ষে একাত্মতা পোষন করেছে।

বিএমএসএফ’র পক্ষ থেকে আরো বলা হয়েছে, দেশে যেমন শিক্ষা সপ্তাহ, মৎস মৎস্য সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, ফায়ার সার্ভিস সপ্তাহ, বৃক্ষরোপন সপ্তাহ, জ্বালানী সপ্তাহ, বিদ্যুৎ সপ্তাহ, পুষ্টি সপ্তাহ, দূর্ণীতি প্রতিরোধ সপ্তাহ, ভ্যাট সপ্তাহ, সমবায় সপ্তাহ, প্রাণী সম্পদ সপ্তাহ, পানি সপ্তাহ, ট্টাফিক সপ্তাহ, ভূমি সপ্তাহ, ইন্টারনেট সপ্তাহ, সঞ্চয় সপ্তাহ, আয়কর সপ্তাহ, সমাজসেবা সপ্তাহ, আয়কর সপ্তাহ সহ রয়েছে অগনিত নানা দিবস। কিন্তু দূর্ভাগ্য হলেও সত্যি যে, তথ্য অধিদপ্তরের নিজস্ব কোন দিবস কিংবা সপ্তাহ নেই। আমরা সারাদেশের সাংবাদিকদের পক্ষ থেকে প্রতিবছর ১ থেকে ৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপনের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই।

প্রতিবছরের ন্যায় এবছরও ১লা মে র‌্যালী দিয়ে সপ্তাহটির শুভ সূচনা করা করে আলোচনা সভা, সাংবাদিক প্রশিক্ষন কর্মশালা, সনদপত্র বিতরণ, কুইজ প্রতিযোগিতা ও বৃক্ষরোপন কর্মসূচী শেষে ৭ মে ঢাকায় জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

আরো সংবাদ