, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৪-০৮ ১৫:৪৭:২৬

ফটোগ্রাফি একটি সৃজনশীল কাজ: চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমঃ

চট্টগ্রাম প্রেস ক্লাবে আইডিয়া বিডি’র আয়োজনে ‘ই ফটোগ্রাফি’ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

৭ এপ্রিল বিকাল ৪ টায় ক্লাবস্থ এস রহমান হলে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, প্রধান আলোচক দক্ষিণ আফ্রিকার অনারারী কনস্যুলেটর সোলায়মান আলম শেঠ।

আইডিয়া বিডি’র চেয়ারম্যান কল্যাণ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোহনা টিভির চট্টগ্রাম ব্যুরোর ডিভিশনাল ব্যুরো চীফ আলী আহমেদ শাহীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক বেলায়েত হোসেন,  দেশ টিভির ব্যুরো চীফ আলমগীর সবুজ, সি প্লাস টিভির চীফ রিপোর্টার খোরশেদুল আলম শামীম, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ সহ:সম্পাদক কাঞ্চন মহাজন। কর্মশালার কী পার্সন ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক বৈশাখী টিভির সিনিয়র প্রডিউসার (প্রোগ্রাম এন্ড নিউজ) রূপম চক্রবর্ত্তী। তিনি নবীন ফটোগ্রাফারদের ক্যামেরার গঠন, গতি এবং একটি ভালো ছবি তোলার নানাবিদ কৌশল সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি আলী আব্বাস বলেন, ফটোগ্রাফি একটি সৃজনশীল কাজ। তরুণ প্রজন্ম ফটোগ্রাফি শিখে এবং ফটোগ্রাফিকে নিজের লক্ষ্য হিসেবে গ্রহণ করে ফটোগ্রাফি করবে। এই ইন্ডাস্ট্রিতে তারাই ভালো করতে পারে যারা নিজের লক্ষ্যের প্রতি একাগ্র থাকে। আইডিয়া বিডি’র এই আয়োজন তরুণদের ফটোগ্রাফীতে আরও উৎসাহিত করবে।

প্রধান আলোচক সোলায়মান আলম শেঠ বলেন, বাংলাদেশে ফটোগ্রাফি ইন্ডাস্ট্রি অনেক উন্নত হয়েছে, দিনে দিনে আরো উন্নত হচ্ছে। বাংলাদেশের ফটোগ্রাফাররা তাদের কাজ দ্বারা সারা পৃথিবী থেকে সম্মান বয়ে নিয়ে আসছেন। আইডিয়া বিডি’র এই আয়োজন সত্যিই মুগ্ধকর।

আরও বক্তব্য রাখেন ডা. শেখ জাহেদ, কাঞ্চন আচার্য্য, রিমন মুহুরী, বোরহান উদ্দীন, রাজীব চক্রবর্ত্তী প্রমুখ। কর্মশালা শেষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সদস্য সচিব ও জাতীয় দৈনিক সরেজমিন পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান কাইছার ইকবাল চৌধুরী সহ প্রায় ৭০জন অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়।

আরো সংবাদ