, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০২-২০ ১৭:৪৫:৩৮

চট্টগ্রামের লোহাগাড়ায় খাবার হোটেলে অভিযান: ৮টি প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমঃ

খাবারের মূল্য তালিকা না থাকা এবং নোংরা পরিবেশে অস্বাস্থ্যকর খাবার তৈরি করার দায়ে লোহাগাড়া উপজেলার বটতলী মোটর স্টেশনস্থ রেস্টুরেন্ট ও পদুয়ার কয়েকটি রেস্টুরেন্টসহ ৮টি খাবার হোটেলকে ৪৯  হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

২০ ফেব্রুয়ারি (বুধবার) ভ্রাম্যমাণ অভিযানটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আসলাম। এ সময় সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মসিন সিংহ।

অভিযান পরিচালনাকালে হোটেল ও.আই.সি. নামক রেস্টুরেন্টে ১০হাজার টাকা, নিউ মক্কা ফুডসে ১ হাজার টাকা,  সায়মা হোটেলে ৫ হাজার টাকা, নবাব ব্রাদার্স এন্ড কুলিং কর্ণারে ৫ হাজার টাকা, রবদান এন্ড রেষ্টুরেন্টে ১ হাজার টাকা জরিমানা করা হয়। পদুয়া ষ্টেশনে হোটেল খাওয়া-দাওয়ায় ২০ হাজার টাকা, চায়ের কাপে আড্ডা কুলিং কর্ণারে ২ হাজার টাকা, শাহ মজিদিয়া রশিদিয়া হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু আসলাম বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, খাদ্যের গুণগত মান ও ভোক্তা অধিকার সুরক্ষায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেছি। আজ ৮ টি খাবার প্রতিষ্ঠানকে জরিমানা এবং বাকি কয়েকটি প্রতিষ্ঠানকে মৌখিকভাবে সতর্ক করে দেয়া হয়েছে। পরবর্তী যেকোন দিন আবারো এ ধরনের অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

আরো সংবাদ