, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০১-০৬ ১৫:৫০:১৪

নতুন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন ৪ নারী

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন চারজন নারী সদস্য।

শেখ হাসিনা বাদে অন্যরা হলেন ডা. দীপু মনি, বেগম মন্নুজান সুফিয়ান ও বেগম হাবিবুন নাহার। প্রধানমন্ত্রী বাদে একজন পূর্ণমন্ত্রী, একজন প্রতিমন্ত্রী ও একজন উপমন্ত্রী হিসেবে জায়গা পেয়েছেন নতুন ঘোষিত মন্ত্রিসভায়।

রোববার বিকেল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার এসব সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

আগামীকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি বঙ্গভবনে প্রথমে প্রধানমন্ত্রীর শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এবার শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন। ২০০৮ সালে মন্ত্রিপরিষদের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়া দীপু মনি গত মন্ত্রিসভায় জায়গা পাননি। তবে বিদায়ী মন্ত্রিসভায় শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা নুরুল ইসলাম নাহিদ এবার মন্ত্রিসভায় ডাক পাননি।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন বেগম মন্নুজান সুফিয়ান। ২০০৮ সালের মন্ত্রিসভাতেও একই মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছিলেন তিনি।

এবারের নতুন মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে বেগম হাবিবুন নাহারের নাম ঘোষণা করা হয়েছে।

বিদায়ী মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ পূর্ণমন্ত্রী ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। আর প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ে ইসমত আরা সাদেক, নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে বেগম মেহের আফরোজ চুমকি ও তথ্য মন্ত্রণালয়ে তারানা হালিম।

আরো সংবাদ