, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০২-০৮ ১০:২৩:১১

চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষ : নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎসহ ১৫জন আটক

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে অবস্থান নেয়া নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে অবরুদ্ধ নাসিমন ভবনের সামনে পুলিশকে লক্ষ্য করে নেতাকর্মীরা ইট-পাটকেল ছুড়লে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ নাসিমন ভবনের ভেতরে ঢুকে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎসহ কমপক্ষে ১৫ জনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দেড়টার দিকে ডা.শাহাদাৎসহ নেতারা নাসিমন ভবনের ফটকের সামনে এসে অবস্থান নেন। এ সময় মহিলা দলের এক নেত্রী এক পুলিশ সদস্যকে ধাক্কা দেন। তখন পুলিশ মহিলা দলের কয়েকজন নেতাকর্মীকে কার্যালয়ের ভেতরে ঢুকিয়ে দেয়ার চেষ্টা করলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে নেতাকর্মীরা বিভিন্ন স্থান থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। পুলিশও তাদের ধাওয়া দেয়। এরপর পুলিশ গিয়ে ফটকের সামনে থেকে শাহাদাৎ-সুফিয়ানসহ নেতাদের কার্যালয়ের ভেতরে নিয়ে অবরুদ্ধ করে রাখে।

এরপর কার্যালয়ের ভেতরে গিয়ে শাহাদাতসহ কমপক্ষে ১০ জনকে আটক করে ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। এর আগে মহিলা দলের নেত্রী আঁখি সুলতানাসহ আরও কমপক্ষে ৫ জনকে আটক করা হয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার এসএম কাজী মোস্তাইন হোসেন বলেন, দুপুরে বিএনপির কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হয়ে আমাদের ওপর হঠাৎ করে ঢিল নিক্ষেপ করে। এ সময় আমরা তাদেরকে সরিয়ে দিতে গেলে তারা হামলা করে। তাদের হামলায় আমাদের ৮-১০ জন পুলিশ সদস্য আহত হয়েছে। পরে বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

আরো সংবাদ