, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-১২-২৩ ১৩:৪৫:২৩

প্রধানমন্ত্রী মহিলাদের শিক্ষা ব্যবস্থাকে উন্নত ও সহজ করেছেন: সাতকানিয়ায় নুরুল আমিন

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার গারাংগিয়া ইসলামিয়া রব্বানী মহিলা ফাজিল মাদ্রাসায় বিজয়ের মাসে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে র্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

গত ১৬ই ডিসেম্বর মাদ্রাসার হলরুমে অনুষ্ঠানটির আয়োজন করে মাদ্রাসা কর্তৃপক্ষ।

মাদ্রাসার গভর্ণিংবডির সভাপতি শাহজাদা আলহাজ্ব এ.টি.এম. মমতাজুল ইসলাম ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট দানবীর ও সমাজ সেবক, বাংলাদেশ স্কুর জালানের সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগ জালান শাখার সভাপতি আলহাজ্ব মোহাম্মদ নুরুল আমিন।

প্রধান অতিথি ওনার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মহিলাদের জন্য শিক্ষা ব্যবস্থাকে আগের চেয়ে অনেকগুণ উন্নত এবং সহজ করে দিয়েছেন। আগেকার দিনে আমরা দেখতাম মহিলারা শিক্ষা প্রতিষ্ঠানে আসতে বখাটেদের হাতে ইভটিজিং হতো। কিন্তু এখন ইভটিজিংয়ের ব্যাপারে সরকার নতুন প্রজন্মকে বিভিন্ন প্রচারণা ও আয়োজনের মাধ্যমে সচেতন করে তোলার উদ্যেগ নিয়েছে। যার ফলে নতুন প্রজন্ম ইভটিজিং আইন সম্পর্কে জানতে পারছে এবং সচেতন হচ্ছে। এর মাধ্যমে মহিলারা নিরাপদে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়ত করতে পারছে বলেও জানান তিনি৷

তিনি আরো বলেন বছরের প্রথম দিন শিক্ষার্থীদের বই উপহার দিয়েছে শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনা, যা বিগত সময়ের কোন সরকার করে দেখাতে পারেনি। এ সরকার শিক্ষাবান্ধব বলেই সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ওনার ব্যক্তিগত হিসাব থেকে….. ব্যাংকের ১,০০,০০০/=(এক লক্ষ টাকা)’র একটি চেক মাদ্রাসার অধ্যক্ষ নুরুল আলম ফারুকীর উপস্থিতিতে মাদ্রাসা পরিচালনা কিমিটির হাতে হস্তান্তর করেন। পরে মাদ্রাসা কর্তৃপক্ষ প্রধান অতিথির হাতে একটি সম্মাননা স্মারক তুলে দেন।

মাদ্রাসা অধ্যক্ষ নুরুল আলম ফারুকী বলেন, গারাংগিয়া এলাকার সুপরিচিত মুখ ও বিশিষ্ট দানবীর ও সমাজসেবক মোঃ নুরুল আমিন। উল্লেখ্য যে, তিনি ইতিপূর্বেও একাধিকবার মাদ্রাসার জন্য বিভিন্ন সময় আসবাবপত্র, পাখা, অজুখানা ও অনুদান ইত্যাদি প্রদান করেন। অতিথির জন্য সকরের কাছে দোয়াও চেয়েছেন তিনি।

আরো সংবাদ