, রোববার, ৫ এপ্রিল ২০২০

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-১০-২৭ ০৭:১১:০৩

টি-টোয়েন্টির পর ওয়ানডের নতুন অধিনায়ক অ্যারন ফিঞ্চ

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: বল টেম্পারিং কান্ডে স্টিভেন স্মিথ দলের বাইরে ছিটকে পড়ার পর অধিনায়ক সংকটে দিন পার করতে হয়েছে অস্ট্রেলিয়াকে। টিম পেইনকে টেস্টের দায়িত্ব দেয়া হয়েছে, সেখানে তিনি তেমন ভালো করছেন না। ওয়ানডেতেও পেইনই ছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক।

এর মধ্যে চলতি মাসেই নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে অ্যারন ফিঞ্চের নাম ঘোষণা করে অস্ট্রেলিয়া। অভিজ্ঞ এই ওপেনারকে এবার ওয়ানডের নেতৃত্বও বুঝিয়ে দিয়েছে দলটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামী মাসে শুরু সিরিজ থেকে নতুন এই দায়িত্ব পালন শুরু হবে ফিঞ্চের। যেখানে তার ডেপুটি হিসেবে রাখা হয়েছে অ্যালেক্স কারে আর জস হ্যাজলউডকে।

ফিঞ্চের ক্যারিয়ারটা হঠাতই ঘুরে গেছে। টি-টোয়েন্টি অধিনায়ক হয়েছেন। সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে টেস্ট অভিষেকও হয়ে গেছে। এবার ওয়ানডের নেতৃত্ব পেলেন। তিন ফরমেটেই এখন বলতে গেলে জায়গাটা পাকা হওয়ার পথে এই ওপেনারের।

৪ নভেম্বর থেকে শুরু সিরিজে ১৪ সদস্যের অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন ফিঞ্চ। তার জন্য সুখবর হলো, অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়া সিরিজেই ফিঞ্চ ফিরে পাচ্ছেন পেসার জস হ্যাজলউড, মিচেল স্টার্ক আর মারকুটে ওপেনার ক্রিস লিনকে। সাদা বলের ক্রিকেটে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল আর ট্রাভিস হেডও।

সর্বশেষ টেস্ট সিরিজে যাচ্ছে তাই খেলা শন মার্শ বেঁচে গেলেও ওয়ানডে দল থেকে জায়গা হারিয়েছেন টেস্টের সহ-অধিনায়ক মিচেল মার্শ। নেই অফস্পিনার নাথান লিয়ন আর সীমিত ওভারের স্পেশালিস্ট আন্দ্রে টাইও।

আরো সংবাদ