, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৯-২৩ ১৭:৪৭:৫২

লোহাগাড়ার অন্ধকার চুনতিতে আলোর প্রদীপ জ্বালিয়েছেন মেজর জেনারেল জয়নুল আবেদীন : ওবায়দুল কাদের

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম. বাংলাদেশ অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ সরকারের চলমান উন্নয়নের ধারাবাহিকতায় বিভিন্ন রাস্তাঘাট যোগাযোগ ব্যবস্থা সুন্দর করে এবং ঘরে ঘরে বিদ্যুৎ ব্যবস্থাসহ স্কুল, কলেজ, মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান চালু করে অন্ধকার চুনতিতে অালোর প্রদিপ জ্বালিয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর সবচেয়ে কাছের মানুষ সামরিক সচিব মেজর মিয়া মুহাম্মদ জয়নুল অাবেদীন বাচ্চু।

আমরা শেখ হাসিনা দলের সদস্যরা চট্টগ্রামের চুনতীতে এসে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে উন্নয়নের কথা গণমানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করছি। অন্যদিকে শেখ হাসিনা বিরোধীরা ঢাকায় বসে ষড়যন্ত্র করছে। নেত্রী এখন জাতিসংঘে অথচ দলের কাজ থেমে থাকেনি। বঙ্গবন্ধু কন্যা এখন সারা বিশ্বের রোল মডেল।

জয়নুল অাবেদীন বাচ্চু সম্পর্কে তিনি আরো বলেন, আবেদীন এমন একজন দায়িত্ববান অফিসার যিনি প্রধানমন্ত্রীর কাছে খবরটা দিয়ে আবার আমাকে বলতে আসেন যে, খবরটি তিনি পৌঁছাইছেন। তিনি কোন রুটিনের চাকরী করেননা, চব্বিশ ঘন্টা দায়িত্ব পালন করতেও দ্বিমত করেনা। চট্টগ্রামে অাবেদীন সাহেবের মত লোক জন্ম নিলে পুরো চট্টগ্রাম অালোকিত হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আলোচনার টেবিলে বসে ঘুমিয়ে ঘুমিয়ে ক্ষমতায় আসতে চায় বিএনপি। এরকম আশা করলে সেটা সফল হবে না, কখনো পূরণও হবে না। বিএনপির এখন কোন শক্তি নেই। এবার ঐক্য প্রক্রিয়া, ঐক্য ফ্রন্ট নামের দলে অংশ নিয়েছে তারা। তারা নাকি জাতীয় ঐক্য গঠন করবে। কিন্তু তারা সবাই মঞ্চে বসে ঘুমাচ্ছে।

বাংলাদেশ আজ মহাকাশে জানিয়ে সরকারের এই মন্ত্রী আরো বলেন, এখন আমরা খেলা দেখি আমাদের নিজস্ব বঙ্গবন্ধু স্যাটেলাইটে, আগে ভাড়া করা স্যাটেলাইটে খেলা দেখতাম। আজ ষোলকোটি মানুষের মধ্যে চৌদ্দ কোটি মানুষের হাতে মোবাইল ফোন। এ সুযোগ একমাত্র প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কারণে। দশ কোটি মানুষের ঘরে এখন ইন্টারনেট। শেখ হাসিনা নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আগে রেজিস্ট্রেশন কার্ডে পিতা পরিচয়ে পরিচিত হতো। শেখ হাসিনা ক্ষমতায় এসে মাতৃত্ব পরিচয়ে পরিচিত হতে কাজ করেছেন। নারীরা আশাকরে এ সম্মানের প্রতিদান আগামী নির্বাচনে শেখ হাসিনাকে দিবেন, এটাই প্রত্যাশা। এখন শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তাদের মায়ের মোবাইলে এসএমএস এর মাধ্যমে পৌঁছে যায়, তাও এ সরকারের অবদান। শেখ হাসিনা কখনও ওয়াদা ভঙ্গ করেননা। আওয়ামীলীগ এবং শেখ হাসিনার জনপ্রিয়তা ৬৬% বলে দাবী করেন তিনি।

২৩সেপ্টেম্বর (রবিবার) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের নবনির্মিত ইছহাক মিয়া সড়কের শুভ উদ্বোধন এবং উপজেলা প্রসাশনের অায়োজনে চুনতি মেহেরুন্নিছা মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্টিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


অনুষ্ঠানে প্রধান অতিথি ও আগত অতিথিদের ধনবাদ জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন, লোহাগাড়ার কৃতি সন্তান ও প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মুহাম্মদ জয়নাল আবেদীন বীর বিক্রম।

সুধী সমাবেশে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, এ.কে.এম এনামুল হক শামীম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস ছবুর, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সাতকানিয়া-লোহাগাড়া(চট্টগ্রাম-১৫) সাংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামু্দ্দীন নদভী, চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) আসনের সাংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, পটিয়ার সাংসদ সদস্য শামসুল আলম, বাঁশখালীর সাংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান আব্দুস ছালাম, কেন্দ্রীয় মহিলা অাওয়ামী লীগের সদস্য রিজিয়া রেজা চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি খোরশেদ অালম, সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু সহ কেন্দ্রীয়, জেলা,উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অংগসংগঠনের নেতৃবৃন্দরা প্রমুখ।

আরো সংবাদ