, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৯-২০ ০৬:৩৪:০৪

মোস্তাফিজের বদলে কি আজ রনিই খেলবেন?

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: উপমহাদেশের দলগুলো স্পিন আক্রমণের উপরই বেশি নির্ভর করে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। তবে গত কয়েক বছর ধরে পেস আক্রমণও বেশ শক্ত হয়েছে টাইগারদের।

অভিজ্ঞ মাশরাফি বিন মতুর্জার সঙ্গে মোস্তাফিজুর রহমান আর রুবেল হোসেন আছেন, আবু হায়দার রনির মতো তরুণদের দিকেও নজর রাখছেন বাংলাদেশ দলের হেড কোচ স্টিভ রোডস।

চলতি এশিয়া কাপে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ আফগানিস্তান। আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বোলাররা বেশ ভালোই করেছেন। বাংলাদেশ দলের বোলিং আক্রমণ নিয়ে তাই বেশ খুশি রোডস।

রোডস দলের বোলিং আক্রমণ নিয়ে বলেন, ‘ফিজ (মোস্তাফিজুর রহমান) আর ম্যাশ (মাশরাফি মর্তুজা) এখন খুবই অভিজ্ঞ বোলার। রুবেলও দীর্ঘদিন ধরে খেলছে। রনি ২০ ওভারের ছোট ফরমেটে নিজের সামর্থ্য দেখিয়েছে। দলের স্পিনাররা তো মনে হয়, সবসময়ই ভালো করে।’

আজ আফগানদের বিপক্ষে ম্যাচটি তেমন গুরুত্ববহ নয়। দুই দলই ‘সুপার ফোর’ নিশ্চিত করে ফেলেছে। তার চেয়ে বড় ব্যাপার, পরিবর্তিত সূচি অনুযায়ী গ্রুপ চ্যাম্পিয়ন হলেও বাড়তি কোনো সুবিধা পাচ্ছে না টাইগাররা।

এই ম্যাচে তাই বিশ্রামে থাকতে পারেন কয়েকজন খেলোয়াড়। ইনজুরিপ্রবণ মোস্তাফিজুর রহমানকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত হলে একাদশে ঢুকে যেতে পারেন বাঁহাতি পেসার আবু হায়দার রনি। কোচের নজরে যখন আছেন, রনি এই সুযোগটার আশা করতেই পারেন!

আরো সংবাদ