, মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৯-১৯ ১২:০০:১০

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগে পদবঞ্চিতদের বিক্ষোভ

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি অনুমোদন দিয়েছে নগর ছাত্রলীগ। এবারই প্রথম এই কমিটির অনুমোদন দেওয়া হলো।সোমবার রাতে ঘোষিত কমিটিতে মাহমুদুল করিমকে সভাপতি ও সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

এদিকে ,তিন দশকেরও বেশি সময় পর ঘোষিত চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ করেছে পদবঞ্চিতরা। মঙ্গলবার সকাল থেকে কলেজ গেইটে রাস্তার ওপর অবস্থান নিয়ে সড়ক বন্ধ করে বিক্ষোভকারীরা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

বিক্ষোভাকরী এইচ এম ফরহাদের অভিযোগ, বিভিন্ন সময়ে যারা কলেজে শিবিরবিরোধী অন্দোলনের সাথে জড়িত ছিল তাদের বাদ দিয়ে এ কমিটি করা হয়েছে। শিবির-ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিল এমন ছাত্রদেরও কমিটিতে রাখা হয়েছে। কমিটি বাতিলের দাবিতে সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত কলেজের সামনের রাস্তায় বাঁশ দিয়ে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখেন ছাত্রলীগকর্মীরা। পরে পুলিশ গিয়ে তাদের কলেজের ভেতরে ঢুকিয়ে দেয়।

অভিযোগ অস্বীকার করে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, “ক্যাম্পাসে যাদের অবস্থান ভালো তাদেরকে আমরা সভাপতি-সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছি। শিবির-ছাত্রদল বলে যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তারাতো ক্যাম্পাসে রাজনীতি করে আসছিল। এতদিন তাদের বিরুদ্ধে কেউ কোনো অভিযোগ করেনি।”

চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) আরিফ হোসেন জানান, পদবঞ্চিতরা সড়ক বন্ধ করে বিক্ষোভ করেছিল। পরে তাদের বুঝিয়ে ক্যাম্পাসে ঢুকিয়ে দেওয়া হয় এবং সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রামের শীর্ষ এ কলেজে দীর্ঘদিন ছাত্র শিবিরের আধিপত্যের মধ্যে ২০১৫ সালের ১৬ ডিসেম্বর অবস্থান নেয় ছাত্রলীগ। দীর্ঘদিন পরে সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি করা হল।

আরো সংবাদ