, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৯-১৬ ০৩:৫৪:০৩

বিশ্বায়নের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলছে বাংলাদেশের অনলাইন গণমাধ্যম: আবু তাহের মুহাম্মদ

সুকন্যা তালুকদারঃ বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম. ইউনেস্কো ক্লাব চিটাগাং এর উদ্যোগে ‘ই-জার্নালিজম’ শীর্ষক এক কর্মশালা গতকাল ১৫ সেপ্টেম্বর বিকাল ৩টায় চট্টগ্রাম পিআইডি’র সম্মেলন কক্ষে সম্পন্ন হয়েছে।

চট্টগ্রাম জেলার ৪০টিরও বেশি অনলাইন পোর্টালে কর্মরত সাংবাদিকদের নিয়ে এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন দৈনিক পূর্বদেশের যুগ্ম সম্পাদক আবু তাহের মুহম্মদ।

তিনি বলেন, যেখানে প্রযুক্তির জয়জয়কার সেখানে পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। প্রযুক্তির উৎকর্ষতাকে কাজে লাগিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে অনলাইন পোর্টালগুলো এগিয়ে যাবে। দক্ষ ও বিচক্ষণতার সাথে পোর্টালগুলো পরিচালনার উপর তিনি জোর দেন।

ইউনেস্কোর উপদেষ্টা ও ইসলোক চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক রত্নাকর দাশ টুনু এর সভাপতিত্বে এবং ইউনেস্কো ক্লাব চিটাগাং এর প্রেসিডেন্ট কল্যাণ চক্রবর্তীর সঞ্চালনায় সনদপত্র বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পীকারস কাউন্সিলের এমডি ইমরান আহমেদ, পিআইডি এর তথ্য অফিসার জি এম সাইফুল ইসলাম, মোহনা টিভি চট্টগ্রাম ব্যুরোর ডিভিশনাল ডেপুটি চীফ আলী আহমেদ শাহীন, ডা. দুলাল কান্তি চৌধুরী, গোলাম ছরওয়ার চৌধুরী, মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, কাঞ্চন আচার্য্য, মুরশেদুল আলম, এম আলী হোসাইন, আবু সালেহ, স ম জিয়াউর রহমান, কাজী হুমায়ন কবীর, শেখ সেলিম, মো. আলী আক্কাস নুরী, রাজীব চক্রবর্ত্তী প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাইছার ইকবাল চৌধুরী, এস.ডি. জীবন, গাজী জোবাইয়ের, আবদুল মজিদ ফয়সাল, সানি মহাজন, ফয়েজ আহমেদ, জেসমিন আক্তার জুঁই, রাজু।

প্রশিক্ষণে জেলার ৫৫ জন সাংবাদিক অংশ নিয়েছেন। সংবাদ ধারণা, অনুসন্ধানী প্রতিবেদন, সংবাদ সম্পাদনা ও ফিচার লেখার কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এ প্রশিক্ষণ কর্মশালায়। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়।

প্রশিক্ষণ কর্মশালা শেষে অতিথিদের কাছ থেকে প্রশিক্ষণ সনদ গ্রহণ করছেন বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম সম্পাদক ও প্রকাশক কাইছার ইকবাল চৌধুরী ।

আরো সংবাদ