, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৯-০৫ ১৫:৫৪:৩০

সাংবাদিকদের ওপর হামলাকারী‌দের গ্রেফতা‌রের দাবি‌তে বিএফইউজের অনশন কর্মসূচি

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সাংবাদিকদের ওপর হামলাকারী‌দের গ্রেফতা‌রের দাবি‌তে অনশন কর্মসূ‌চি পালন কর‌ছে বাংলা‌দেশ ফেডা‌রেল সাংবা‌দিক ইউ‌নিয়ন।

বুধবার (৫ সে‌প্টেম্বর) দুপু‌রে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলা‌দেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজের) সভাপতি মোল্লা জালাল এই কর্মসূচি ঘোষণা করেন।

তি‌নি বলেন, “আমাদের সরকারের কাছে অনেকগুলো দাবি আছে, তার মধ্যে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষাথীদের আন্দোলনের মধ্যে সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচার দাবি ছিল অন্যতম। আর এই জন্য আমরা দীর্ঘ ১ মাস ধরে বিচারের দাবি জানাচ্ছি। কিন্তু এখন পযন্ত হামলাকারীদের বিচারের আওতায় আনা হয়নি এর প্রতিবাদে আমরা প্রতীকী অনশন কর্মসূচি পালনকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল অনশন কর্মসূচিতে এসে বলেছেন, ‘এই বিষয়ে মামলা হয়েছে। দ্রুত হামলাকারীদের বিচারের আওতায় আনা হবে।”

‘আমরা সাংবাদিকরা সবসময় চাই দেশ শান্তিতে চলুক। দেশে সমৃদ্ধির পথে এগিয়ে যাক কিন্তু আর যেন কোনো সাংবাদিককে হামলার শিকার হতে না হয়।’

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ বলেন, ‘আমাদের দেশে যখন সাধারণ মানুষ নির্যা‌তিত হয় তার বিচার অতি দ্রুত হয় কিন্তু যখন সাংবাদিকরা নির্যা‌তিত হয় তখন তার বিচার হয় না কেন? তাই অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানায় অন্যথায় রাজপথ বেছে নেওয়ার কথা জানান তিনি।’

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বলেন, ‘হামলাকারীদের বিচারের দাবিতে আমাদের যে কর্মসুচি সেখান থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই, এটা সাংবাদিকদের মর্যাদার লড়াই। যতক্ষণ পর্যন্ত এই হামলাকারীদের বিচারের আওতায় না আনা হবে ততক্ষণ পযন্ত সাংবাদিকদের নানান কর্মসূচি থাকবে বলেও জানান তিনি। হামলাকারীদের বিচারের দাবির পাশাপাশি সম্প্রচার নীতিমালা আইন সংসদে পাশসহ, ৯ম ওয়েজবোর্ড বাস্তবায়ন করারও আহবান জানান তিনি।

ঢাকা রিপোটার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম বলেন, আমরা এক মাস যাবৎ হামলাকারীদের বিচারের দাবি জানাচ্ছি অথচ পুলিশ এখনো তাদের গ্রেফতার করতে পারছে না এটা কি আমাদের বিশ্বাস করতে হবে। শিক্ষাথীদের আন্দোলনে যারা গুজব ছড়িয়েছে সরকার তাদের কয়েকদিনের মধ্যে বিচারের আওতায় নিয়ে এসেছে অথচ সাংবাদিক হামলাকারীদের ভিডিও ফুটেজ থাকার পরও তাদের অ্যারেস্ট করা হচ্ছে না। প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, কোথায় বাধা আপনাদের? এটা প্রকাশ্যে বলুন?

বিএফইউ‌জের সভাপ‌তি মোল্লা জালালের সভাপ‌তি‌ত্বে অনশন কর্মসূ‌চি‌তে উপ‌স্থিত ছি‌লেন, সো‌হেল হায়দার চৌধুরী, জাতীয় প্রেসক্লা‌বের সাধারণ সম্পাদক ফ‌রিদা ইয়াস‌মিন, ঢাকা রি‌পোটার্স ইউ‌নি‌টির সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী (শুভ), সা‌বেক সাধারণ সম্পাদক রাজু আহ‌মেদ প্রমুখ।

আরো সংবাদ