, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৯-০৪ ১৬:০৫:১০

লোহাগাড়ায় ৪জন মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার দায়িত্ব নিলেন ওসি সাইফুল ইসলাম

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম. লোহাগাড়ার আধুনগর গুল-এ-জার বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ জন গরীব ও মেধাবী ছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নিলেন থানার ওসি মোঃ সাইফুল ইসলাম।

বাংলাদেশ পুলিশ দেশের আইন শৃঙ্খলার উন্নয়নে যেমন অবদান রেখে যাচ্ছে ঠিক তেমনি জনগণের কল্যাণ ও মঙ্গলের জন্যও কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করছে সচেতন মহল। লোহাগাড়ায় থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম ব্যাতিক্রম ধর্মী মহৎ কাজ করে নজিরবিহীন দৃষ্টান্ত স্হাপন করলেন যা সত্যিই প্রশংসনীয়।

৪ সেপ্টেম্বর প্রধান শিক্ষক সামশুদ্দিন সাংবাদিকদের জানিয়েছেন আজ থেকে ১৫ দিন আগে লোহাগাড়া থানার ওসি মোঃ সাইফুল ইসলাম বিদ্যালয় পরিদর্শনে যান। তিনি পরিদর্শনকালে জানতে পারেন গরীব অথচ মেধাবী এ চার ছাত্রীর করুণ দুর্দশার কথা।

ছাত্রীরা হলেন উপজেলার বড়হাতিয়া কূলপাগলী এলাকার মৃত সামশুল আলমের কন্যা শামিমা আকতার (৬ষ্ট শ্রেণী), আধুনগর হাজির পাড়ার আলতাফ মিয়ার কন্যা নিশাত ফাতেমা নিশু (১০ম শ্রেণী), আধুনগর সিকদার পাড়ার মুহাম্মদ বশিরের কন্যা মীমা আকতার (৯ম শ্রেণী) ও আধুনগর চৌধুরী পাড়ার আবুল হাসেমের কন্যা সানজিদা মাহবুবা নিশাত (৯ম শ্রেণী) প্রমুখ।

অভাবের কারণে ছাত্রীরা যাতে ঝরে না পড়ে সেজন্য মোঃ সাইফুল ইসলাম ছাত্রীদের অভিভাবকদেরকে তার সাথে যোগাযোগ করার পরামর্শ দেন। সে মোতাবেক তিনি এ মাসের ১ তারিখ থেকে ছাত্রীদের যাবতীয় খরচ প্রদান করা শুরু করেছেন। ১ সেপ্টেম্বর সকালে থানার অফিসার ইনচার্জ কার্যালয়ে উক্ত ৪ শিক্ষার্থীকে পড়ালেখার জন্য আর্থিকভাবে সহযোগিতাও প্রদান করেন তিনি। ছাত্রীরা যতদিন লেখাপড়া করে ততদিন পর্যন্ত খরচ প্রদান করা অব্যাহত থাকবে বলে প্রধান শিক্ষক জানিয়েছেন।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, “মানুষ মানুষের জন্য” এ বোধে উদ্বুদ্ধ হয়ে তিনি নারী শিক্ষার প্রতিবন্ধকতা দূর করতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

আরো সংবাদ