, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৮-৩০ ১০:৩৫:৩৫

আজ পর্যন্ত দেশে ফিরেছেন ৯,৩৮৭ জন হাজি

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: পবিত্র হজ পালন শেষে বুধবার (৩০ আগস্ট) পর্যন্ত দেশে ফিরেছেন ৯ হাজার ৩৮৭ জন হাজি। এ সময়ে সর্বমোট ফিরতি ফ্লাইট এসেছে ২৭টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৪টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৩টি ফ্লাইটের মাধ্যমে এই হাজিরা দেশে ফেরেন।

জেদ্দা হজ অফিস সূত্রে জানা গেছে, সরকারি ব্যবস্থাপনায় আগত বিজি-১০৬৯ ফ্লাইটের যাত্রীরা এখন মদিনায় অবস্থান করছেন। সেখানে তারা ৮ দিন অবস্থান শেষে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন। আগামী ৬ সেপ্টেম্বর বিজি-১০৭১ এবং বিজি-১০৭৩ দুটি ফ্লাইটের হাজিগণ মক্কা হতে মদিনার উদ্দেশে যাত্রা করবেন।

এ বছর বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্সের সর্বমোট ৩৭১টি ফ্লাইটে বাংলাদেশ থেকে মোট ১২৭,২৯৮ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরবে যান। হজে গিয়ে সৌদি আরবে ৯৪ জন বাংলাদেশি ইন্তেকাল করেছেন। এর মধ্যে পুরুষ ৭৯ জন ও নারী ১৫ জন।

জেদ্দা হজ অফিস সুত্রে জানা গেছে, সরকারি ব্যবস্থাপনায় আগত বিজি-১০৬৯ ফ্লাইটের হাজিগন মদিনায় অবস্থান করছেন। সেখানে তারা ৮ দিন অবস্থান শেষে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন। আগামী ৬ সেপ্টেম্বর বিজি-১০৭১ এবং বিজি-১০৭৩ দুটি ফ্লাইটের হাজিরা মক্কা হতে মদিনার উদ্দেশ্যে যাত্রা করবেন।

সোমবার (২৭ আগস্ট) রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। ফ্লাইট শেষ হবে ২৭ সেপ্টেম্বর।

আরো সংবাদ