, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৮-২০ ১৫:২৯:৫১

পশুর হাটে জমে উঠেছে কোরবানির পশু বেচাকেনা

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: রাজধানীর পশুর হাটে জমে উঠেছে কোরবানির পশু বেচাকেনা। সোমবার সকাল থেকেই বিভিন্ন হাটে চলছে পশু বেচাকেনা। হাজারীবাগ হাটে আসা ক্রেতারা বলছেন, বিক্রেতারা গরুর দাম এখনও অনেক বেশি চাইছেন। অপরদিকে ব্যাপারীরা বলছেন গরু কেনায় দাম বেশি পড়েছে।

রাজধানীর হাজারীবাগ বাজারে গিয়েছিলেন কলাবাগান স্টাফ কোয়ার্টারের বাসিন্দা বাঁধন। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে (সিডিএ) চাকরি করেন তিনি। ছুটিতে ঢাকায় এসেছেন। হাজারীবাগ হাট থেকে ৬৩ হাজার টাকায় পছন্দের গরুটি কিনতে পেরে তিনি খুব খুশি। জাগো নিউজকে এই সরকারি চাকুরে বলেন, কোরবানির পশুর বাজার এখন মোটামুটি ক্রেতাদের সাধ্যের মধ্যে আছে।

হাজারীবাগ হাটে গিয়ে দেখা গেছে সোমবার সকাল থেকেই পশু বেচাকেনা জমে উঠেছে। এ হাটে ছাগলও প্রচুর বিক্রি হচ্ছে। তবে দাম চাওয়া হচ্ছে অনেক বেশি। ১০কেজি মাংস হবে বিক্রেতারা এমন ছাগলের দাম হাঁকছেন ১২হাজার টাকা। জিগাতলার আফু নামের একজন একটি ছাগল ১০ হাজার টাকা দিয়ে কিনেছেন। এটা কিনতে পেরে তিনি বেশ খুশি।

মোহাম্মদপুরের বছিলা পুলিশ লাইন পশুর হাটে গিয়ে দেখা গেছে সেখানেও প্রচুর গরু বিক্রি হচ্ছে। সকাল থেকেই ক্রেতারা কোরবানির পশু কেনার জন্য হাজির হয়েছেন।

হাটের ইজারাদারদের একজন ইস্রাফিল হোসেন বঙ্গনিউজ টোয়েন্টিফোরকে বলেন, আমাদের এ হাটে জমজমাট বেচাকেনা শুরু হয়েছে। পশু বেচাকেনা করে ক্রেতা-বিক্রেতা উভয়েই খুব খুশি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে উদ্দেশে হাট ইজারা নিয়েছি আশা করি আমরা সফল হবো।

আরো সংবাদ