, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৮-২০ ১৫:২৪:৪৮

নিরাপদ সড়ক আন্দোলনের ১৪জন শিক্ষার্থীর জামিন মঞ্জুর

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে ঢাকায় আন্দোলন চলাকালে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধাদান, গাড়ি ভাঙচুর ও ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ভাঙচুরের অভিযোগে পৃথক মামলায় বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ১৪ জন শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২০ আগস্ট) ঢাকার পৃথক মহানগর হাকিম আদালত এ ১৪ জনের জামিনের আবেদন মঞ্জুর করেন।

জামিন পাওয়া আসামিরা হলেন, মাহবুবুর রহমান (ছাত্র নয়), রিসানাতুল ফেরদৌস, বায়েজিদ, আমিনুল এহেসান বায়েজিদ, যাবের আহমেদ উল্লাহ, শামীম, সোহেল, জোবাইর হোসেন, গাজী ইমাম বুখারী, সাদ্দাম, ইহসান উদ্দিন ইফাজ, মাহবুবুর রহমান, সাইদুল ইসলাম তৌহিদ ও শাহরিয়ার হোসেন।

আসামিদের পক্ষে জামিন শুনানি করেন, আইনজীবী অ্যাডভোকেট, আমিনুল ইসলাম, আকতার হোসেন সোহেল, মাইদুল ইসলাম পলকসহ অন্যান্য আইনজীবী।

আসামিদের মধ্যে অধিকাংশই বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থসাউথ, সাউথইস্ট, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

গত কাল ৪২ জনের জামিন মঞ্জুর করেন ঢাকার সিএমএম আদালত। কালকের ন্যায় আজ শিক্ষার্থীদের বাবা-মা আদালত প্রঙ্গণে বসে থাকতে দেখা যায়। আজ সকালে তিন জনের মঞ্জুর করেন সিএমএম আদালত। এরপর দিন বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের জামিনের সংখ্যায় বাড়তে থাকে।

উল্লেখ্য, গত ৬ আগস্ট আন্দোলন চলাকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকা থেকে ওই ২২ জনকে আটক করেছিল পুলিশ। পরে তাদের নামে বিভিন্ন অভিযোগে মামলা দেওয়া হয়। তার পরেরদিন তাদের আদালতে নিয়ে পুলিশ রিমান্ড চাইলে আদালত তাদের প্রত্যেককে দুইদিন করে রিমান্ডে পাঠায়। রিমান্ড শেষে ৯ আগস্ট তাদের কারাগারে পাঠানো হয়। গত ১২ আগস্ট জামিন চাইলে আদালত ৪ আসামির জামিন নামঞ্জুর করেন। ১৩ আগস্ট ৮ আসামি জামিন চাইলে তারাও জামিন পাননি।

আরো সংবাদ