, রোববার, ২৪ জানুয়ারী ২০২১

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০১-২৬ ১৬:৩০:৪৫

স্যাভক চট্টগ্রাম সিটি গেইট শাখার উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

২৫শে জানুয়ারী বৃহষ্পতিবার দক্ষিণ এশিয়া ভিত্তিক পথশিশু বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন, “সাউথ এশিয়ান ভয়েস ফর চীল্ড্রেন(SAVC-স্যাভক)” সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্যাভক ফ্রি স্কুলিং সিটি গেইট শাখায় শিক্ষা উপকরণ বিতরণ করে।

স্যাভক চট্টগ্রাম মেট্টোপলিটন ভোলান্টিয়ার শাখার অর্থ সম্পাদক শারজিল বিন আনোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী তুলে দেন এবং আনুষ্ঠানিকভাবে হোয়াইট বোর্ডের মাধ্যমে ফ্রি স্কুল উদ্বোধন করেন স্যাভকের সেন্ট্রাল সভাপতি মুহাম্মদ শাহজাহান আলী চোধুরী।

এসময় স্যাভকের মেট্টো শাখার এডভোকেট জহুরা সম্পা ,হামিদ আজাদ,জেরিন তাসনিম,তৌহিদুল ইসলাম ,মিসবাহ মাহমুদ ও সাবিত কাজী সহ ভোলান্টিয়াররা উপস্হিত ছিলেন ।

অনুষ্ঠানে সভাপতি বলেন, সুবিধাবঞ্চিত পথশিশুদের অবস্থার পরিবর্তন ঘটাতে হলে খুব বেশি কিছু করতে হবে না। নিজ নিজ অবস্থান থেকে একটুখানি হাত বাড়িয়ে দিলেই হবে। সবার একটু একটু প্রচেষ্টায় এই পথশিশুরা একদিন সত্যিই রঙিন প্রজাপতি হয়ে উড়বে।সমাজে প্রতিটি মানুষই সহজাত, অলক্ষ্যণীয় কিছু অধিকার নিয়ে জন্মায়। কিন্তু এই পথশিশুরা জন্ম থেকেই সে অধিকারগুলো থেকে বঞ্চিত। সমাজে অচ্ছুত বলে বিবেচিত পথশিশুরা এখন অবহেলিত জীবনযাপন করছে। তাদের মধ্যে কন্যাশিশুদের অবস্থা আরও জটিল। সমাজের সুবিধাবঞ্চিত এই পথশিশুদের অধিকার দিয়ে তাদের আলোর পথে আনতে স্যাভকের একদল স্বেচ্ছাসেবক কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।
তিনি আরো বলেন,এ সমাজে মহৎপ্রাণ মানুষদের মনুষ্যত্ববোধই পরিস্থিতি পাল্টে দিতে পারে। তারাই পারে পথশিশুদের রূপান্তরের সুযোগ করে দিতে। আমরা সবাই মিলে আনন্দের সঙ্গে এই ব্রতটি পালন করলে বাংলাদেশের কোনো শিশুকে আর পথশিশু হতে হবে না।

আরো সংবাদ