, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৮-১৫ ১৫:২৫:৩৮

ফখরুদ্দীন-মইনের চেয়েও খারাপ আওয়ামীলীগ সরকার: মির্জা ফখরুল

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: এক-এগারোর ফখরুদ্দীন-মইন উ আহমেদের সরকারের চেয়েও আওয়ামীলীগ সরকার খারাপ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নিরাপদে সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনকে নির্মমভাবে দমন করেছে। শিক্ষার্থীদের গ্রেফতার করেছে, তাদের তুলে নেওয়া হচ্ছে। মেয়েদেরকেও রেহাই দেওয়া হচ্ছে না।’

বুধবার (১৫ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব মন্তব্য করেন।

‘গণতন্ত্রের মা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে কারামুক্তি, আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় মিলাদ মাহফিল ও দোয়া’ শীর্ষক ব্যানারে বিএনপি এই কর্মসূচির আয়োজন করে।

তিনি বলেন, এক-এগারোর অবৈধ সরকারের সময় বেগম জিয়া যখন কারাগারে যান। তিনি কারাগারে থাকা অবস্থায় নিরব আন্দোলন করে জরুরি অবস্থা তুলে নিতে বাধ্য করেছিলেন। কিন্তু আজ তাদের (ফখরুদ্দীন-মইন উ আহমেদের সরকার) চেয়েও খারাপ হচ্ছে এই ফ্যাসিস্ট সরকার।

বিএনপি মহাসচিব বলেন, “রাজনৈতিক দল হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে এবং দেশের জনগণের অধিকার ফিরিয়ে দিতে আমাদের জীবন বাজি রেখে লড়াই-সংগ্রাম করতে হবে। এই সংগ্রামে আমাদের জয়ী হতে হবে। সরকারকে বাধ্য করতে হবে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে, নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় এবং সংসদ ভেঙে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করার জন্য একটি নির্বাচন অনুষ্ঠিত করতে। এক্ষেত্রে তাদেরকে বাধ্য করতে হবে।”

বর্তমান স্বৈরাচার সরকারের চক্রান্তের ফলে বেগম জিয়া আজ কারারুদ্ধ। বেগম জিয়া শুধু একজন নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নন, যে ক’জন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন খালেদা জিয়া তাদের মধ্যে একজন। আর বর্তমানে বাংলাদেশে যারা বেঁচে আছেন, তাদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হচ্ছেন বিএনপি চেয়ারপারসন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং আরো অনেকে।

আরো সংবাদ