, শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৭-১০ ০৫:৫৭:০১

এক মিনিটেই সাবাড় করল ৫০টি মরিচ !

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক: সোমবার চীনের হুনান প্রদেশে ঝালপ্রেমী মানুষদের নিয়ে আয়োজিত বার্ষিক চিলি পিপার উৎসবে মরিচ খাওয়ার প্রতিযোগিতা হয়। সেখানে এক ব্যক্তি এক মিনিটেই পঞ্চাশটি মরিচ খেয়ে প্রথম স্থান অধিকার করেছেন।

স্থানীয় বাসিন্দা ট্যাং শুয়াইহুই প্রতিযোগিতায় জিতে তিন গ্রাম চব্বিশ ক্যারেট স্বর্ণমুদ্রা বাড়িতে নিয়ে গেছেন। চীনের হুনান প্রদেশের নিনক্সিয়াংয়ের স্থানীয় থিম পার্কে গত বছরের মতো এই বছরেও ওই উৎসবের আয়োজন করা হয়েছিল।

জরুরি পরিষেবার জন্য ডাক্তারের উপস্থিতিতে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দশজন প্রতিযোগীর প্রত্যেককে পঞ্চাশটি করে মরিচ খেতে দেওয়া হয়েছিল এবং সবচেয়ে কম সময়ে যে শেষ করতে পারবে তাকে বিজয়ী ঘোষণা করা হবে বলে জানানো হয়েছিল।

ট্যাং মাত্র ৬৮ সেকেন্ড সময়ের মধ্যে সব কয়েকটা মরিচ খেয়ে ফেলেন। একটা পুলের মধ্যে ভাসমান তিনটন লঙ্কার মধ্যে প্রতিযোগীদের বসানো হয়েছিল।

তানহে অ্যানসিয়েন্ট সিটি নামক থিম পার্কের এক কর্মী সান মিনিয়াং জানান, উপস্থাপকের কথা শেষ হতে না হতেই সে খুব দ্রুত মরিচগুলো খেয়ে ফেলে।

পুলে ভাসমান মরিচগুলো যেন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ত্বকের প্রদাহের কারণ না হয় সে বিষয়ে লক্ষ্য রাখা হয়েছে।

চীনের হুনান প্রদেশের বিভিন্ন খাদ্য, মশলা এবং রংয়ের জন্য বিখ্যাত। এছাড়াও চীনের সিচুয়ান, ক্যান্টোনিজ ইত্যাদি বিভিন্ন প্রদেশের খাবারই বেশ বিখ্যাত। এই উৎসব আগস্ট মাসের শেষ পর্যন্ত চলবে এবং প্রতিদিন মরিচ খাওয়ার প্রতিযোগিতা আয়োজন করা হবে।

আরো সংবাদ