, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

সোমবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৬-০৭ ০৭:২৮:৩৯

কিউই প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা হেসনের

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক:২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপের যখন বাকি এক বছরেরও কম সময় ঠিক তখনই নিউজিল্যান্ডের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন মাইক হেসন। নিজের পরিবার এবং সন্তানদের সময় দেয়ার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান হেসন।

আগামী বছরের বিশ্বকাপ শেষেই শেষ হতো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজিসি) সাথে হেসনের বর্তমান চুক্তি। কিন্তু বিশ্বকাপের জন্য নিজেকে অযোগ্য দাবী করে এক বছর আগেই পদত্যাগপত্র জমা দিলেন তিনি। আগামী মাসে আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন হেসন।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডে নিজের পদত্যাগপত্র জমা দিয়ে হেসন বলেন, ‘এই দায়িত্বটা শতভাগ নিবেদন দাবী করে এবং তা বাড়তেই থাকে। আমি জানি নিউজিল্যান্ডের ক্রিকেটে পরবর্তী ১২ মাসে কি প্রয়োজন। কিন্তু আমার মনে হয়না আমি সেসব দিতে পারবো। এনজিসির সকল কর্মকর্তা আমাকে অনেক সহায়তা করেছে। তাদের প্রতি আমি কৃতজ্ঞ।’

২০১২ সালে নিউজিল্যান্ডের কোচের পদে এসেছিলেন হেসন। দেশটির ইতিহাসের সর্বোচ্চ সাফল্য, বিশ্বকাপের রানারআপ হওয়ার সাফল্যও আসে তারই অধীনে। কেন উইলিয়ামসন-মাইক হেসন জুটিতে অসাধারণ ক্রিকেট খেলছিল কিউইরা। তবু নিজেকে যোগ্য মনে করছেন না ৪৩ বছর বয়সী এই কোচ।

আরো সংবাদ