, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৬-০৫ ১১:৪৭:০০

নড়াইলে নামঞ্জুর হল খালেদার জামিন আবেদন

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক:
মহান স্বাধীনতাযুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ার অভিযোগে নড়াইলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে দায়ের করা মানহানি মামলায় জামিন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে জামিন শুনানি শেষে এ আদেশ দেন নড়াইল জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ।

গত ৩০ মে বেগম খালেদা জিয়ার পক্ষে বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার জামিনের আবেদন করলে জামিন শুনানির জন্য মঙ্গলবার দিন ঠিক করেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইল জেলার নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে নড়াইল সদর আদালতে মানহানি মামলা দায়ের করেন। ২০১৬ সালের ২৩ আগস্ট খালেদা জিয়াকে স্বশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত। নির্ধারিত সময়ে খালেদা জিয়া আদালতে হাজিরা না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এর আগে ওই বছরের ২৫ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেন একই আদালত।

এদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে যানবাহন ভাঙচুর ও বোমা বিস্ফোরণের ঘটনায় কুমিল্লায় চৌদ্দগ্রাম থানায় দায়ের করা মামলায় জামিন আবেদন করেছেন তার আইনজীবী। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ জামিন আবেদন করেন অ্যাডভোকেট মাসুদ রানা।

খালেদার আইনজীবী মাসুদ রানা জানান, ভাঙচুর ও বোমা বিস্ফোরণের ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

আরো সংবাদ