, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৬-০৪ ১০:১১:৪১

ঈদ উপলক্ষে কাল থেকে বিআরটিসির আগাম টিকিট

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

ঈদ উপলক্ষে বিআরটিসির স্পেশাল সার্ভিসের অগ্রিম টিকিট ৫ জুন (মঙ্গলবার) থেকে দেয়া হবে। মঙ্গলবার ১৩ জুনের অগ্রিম টিকিট দেয়া হবে।

সোমবার রাজধানীর দিলকুশায় বিআরটিসির প্রধান কার্যালয়ে ঈদের প্রস্তুতিবিষয়ক সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

তিনি বলেন, এবারে ঈদ যাত্রায় বিআরটিসির স্পেশাল সার্ভিসে ৯০৪টি বাস চলাচল করবে। এসব বাসের মধ্যে ঢাকা মহানগর, গাজীপুর ও নারায়ণগঞ্জ ডিপো থেকে বিভিন্ন গন্তব্যে ৪৭৫টি এবং দেশের অন্যান্য ডিপো থেকে বাকি বাস চলাচল করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবেলায় ঢাকা ও পার্শ্ববর্তী ডিপোগুলোতে অতিরিক্ত ৫৪ বাস সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।

বিআরটিসির কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সতর্ক করে মন্ত্রী বলেন, ঈদের সময় কোনোভাবেই রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে অতিরিক্ত ভাড়া আদায়ের বদনাম যেন বিআরটিসির বিরুদ্ধে না আসে।

মন্ত্রী বলেন, ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় ৪০০ বাস এবং ৫০০ ট্রাক সংগ্রহের বিষয়টি গতি পেয়েছে। চলতি বছরের শেষ নাগাদ নতুন বাস এবং ট্রাক বিআরটিসির বহরে যুক্ত হবে বলে আশা প্রকাশ করেন তিনি। এ ছাড়া আরও ২০০ বাস সংগ্রহ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়াসহ বিআরটিসির প্রধান কার্যালয়ের কর্মকর্তা এবং ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার ডিপো ম্যানেজাররা সভায় উপস্থিত ছিলেন।

আরো সংবাদ