, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৫-৩১ ০৯:৫৪:১১

গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই ও বিএনপির কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে স্থানীয় একটি আদালত।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি এবং উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে একটি মামলা দায়ের করেন স্থানীয় এক ছাত্রলীগ নেতা।

মামলায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ছাড়াও নাজিরহাট পৌরসভার মেয়র এস এম সিরাজ উদ দৌল্লাহসহ অজ্ঞাত আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে। বুধবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন এ মামলা দায়ের করেন। পরে বৃহস্পতিবার ওই মামলা আমলে নিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ অন্যদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে স্থানীয় একটি আদালত।

এ ঘটনায় বুধবার উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক আবুল মুনছুর চৌধুরীকে আটক করেছে পুলিশ।

মামলার এজাহারে বলা হয়, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৯ মে) চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে। আপনার বাবার মৃত্যুর পর যেমন ইন্নালিল্লাহ্ পড়ার লোক ছিল না, আপনার পরিণতি তার চেয়েও খারাপ হবে। অাপনাকে বাবার চেয়েও নির্মমভাবে মৃত্যুবরণ করতে হবে।’

আরো সংবাদ