, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৫-২৮ ১৫:৫৯:৫৮

সাইফ আলী খানের মেয়ের নামে মামলা

বিনোদন ডেস্ক:

বাবার পথ ধরে বলিউডে নাম লিখিয়েছেন সাইফ আলী খানের মেয়ে সারা আলী খান। তার আগের স্ত্রী অমৃতা সিংয়ের সংসারে সারার জন্ম। সারা এরইমধ্যে কাজ করেছেন চুক্তিবদ্ধ হওয়া তার প্রথম ছবিটিতে। অভিষেক কাপুরের ‘কেদারনাথ’ ছবি দিয়েই প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান তিনি।

কিন্তু কিছুদিন শুটিংয়ের পর ছবির দুই প্রযোজকের মধ্যে বাঁধে ঝামেলা। বাধ্য হয়ে ছবির শুটিং স্থগিত করতে হয় পরিচালককে। এই অবস্থায় ছবিটির ভবিষ্যত নিয়ে দেখা দেয় ধোঁয়াশা। আদৌ এটি শেষ হয়ে মুক্তি পাবে কী না এই সংশয় সবার মনে।

সারাও তাই ভাবছিলেন। সেজন্য নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। কিন্তু নতুন ছবিতে কাজ করতে রাজি হওয়ায় সারার নামে চুক্তি ভঙ্গ করার মামলা করেছেন ‘কেদারনাথ’ ছবির পরিচালক অভিষেক কাপুর।

জানা গেছে, ‘কেদারনাথ’ ছবির সাবেক সহপ্রযোজক প্রেরণা অরোরার সঙ্গে অর্থের হিসাব নিয়ে ঝামেলা থাকায় এই ছবির কাজ বন্ধ করে দেন অভিষেক। ছবির প্রযোজনা থেকে বের করে দেন প্রেরণাকে। এরপর গত এপ্রিল মাসে রনি স্ক্রুওয়ালা ছবিটি সহপ্রযোজনার দায়িত্ব নেন। নতুন প্রযোজক পেয়ে শুটিং শুরু করতে চান অভিষেক। কিন্তু তখন সারার কাছ থেকে সাড়া পাননি তিনি।

আর তখনই সারার বিরুদ্ধে অভিযোগ আনেন অভিষেক। তিনি দাবি করেছেন, সারা ‘কেদারনাথ’ ছবির জন্য দেওয়া শিডিউল আরেকটি ছবির জন্য বরাদ্দ করেছেন। নতুন সেই ছবির নাম ‘সিম্বা’। ছবির পরিচালক রোহিত শেঠি, প্রযোজক করণ জোহর। ‘কেদারনাথ’ ছবির পরিচালক অভিযোগে জানান, মে থেকে জুলাই মাস পর্যন্ত সারা তার ছবির জন্য চুক্তিবদ্ধ ছিলেন। কিন্তু সম্প্রতি তাকে শুটিংয়ের জন্য ডাকা হলে তিনি অস্বীকৃতি জানান। কারণ, সারা ইতিমধ্যে এই সময়টা নতুন ছবি ‘সিম্বা’র প্রযোজককে দিয়েছেন। চুক্তি ভঙ্গ করায় তাই অভিষেক কাপুর নবাগত এই নায়িকার নামে আদালতে মামলা করেছেন। ক্ষতিপূরণ হিসেবে তারা সারা আলী খানের কাছে পাঁচ কোটি রুপি চেয়েছেন।

তবে বলিউডের অধিকাংশ মানুষেরাই এই মামলার বিপক্ষে মত দিচ্ছেন। তাদের ভাষ্য, ‘সারা একজন নবাগত। তার জন্য একটি ছবি দ্রুত মুক্তি পাওয়া জরুরি। কিন্তু ‘কেদারনাথ’ ছবির নির্মাতারা তাদের প্রতিশ্রুতি রক্ষা করতে পারেননি। যথাসময়ে তারা শুটিং শেষ করেননি। এ অবস্থায় কোনো শিল্পীর বসে না থেকে নতুন কাজে হাত দেওয়া স্বাভাবিক। নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়ে সারাও তাই কোনো ভুল করেননি।’

‘কেদারনাথ’ মুক্তি পাওয়ার কথা আগামী ৩০ নভেম্বর। আর ‘সিম্বা’ ছবি মুক্তি দেওয়া হবে তার এক মাস পর, ডিসেম্বরে। এখন দেখা যাক, কোনটি হয় সারার প্রথম ছবি ‘কেদারনাথ’, না ‘সিম্বা’।

আরো সংবাদ