, সোমবার, ১৩ জুলাই ২০২০

সোমবার

বিষয় :

প্রকাশ :  ২০১৭-১২-১৬ ১১:১১:২৩

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ২

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

ইন্দোনেশিয়ার পশ্চিম জাভায় শুক্রবার ৭ দশমিক ৩ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছে। স্থানীয় সময় রাত ১১টা ৪৭ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। এতে ২ ব্যক্তি নিহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি।

শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।

ইন্দোনেশিয়ান মেটিয়রলজি এজেন্সি জানিয়েছে, ভূমিকম্পের এপিসেন্টার ছিল দক্ষিণপশ্চিমাঞ্চলীয় তাসিকমালয়া শহরের ৪৩ কিলোমিটার দূরে।
ন্যাশনাল ডিজাস্টার মিসিগেশন এজেন্সির মুখপাত্র সুতোপো পারও নাগ্রহ জানান, ভূমিকম্পে কিয়ামিস এলাকায় ৬২ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কর্মকর্তারা জানিয়েছেন, ভূমিকম্পকবলিত এলাকায় আফটার শক আঘাত হানতে পারে। উপকূলীয় কিছু এলাকায় প্রথমে সুনামি সংকেত জারি করা হলেও পরে অবশ্য তা তুলে নেওয়া হয়েছে। ভূমিকম্পের কারণে পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হোটেল ছেড়ে রাস্তায় নেমে আসেন অনেকে।

ভৌগোলিকভাবে ভূমিকম্পপ্রবণ এলাকায় অবস্থিত হওয়ায় ইন্দোনেশিয়ায় ভূমিকম্প বা সুনামির আঘাত নতুন নয়। প্রশান্ত মহাসাগরীয় অগ্নিবলয়ের মধ্যে দেশটির অবস্থান। ২০০৪ সালে ইন্দোনেশিয়ায় ৯ দশমিক ৩ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প ও সুনামি আঘাত হানে। এতে নিহত হন কয়েক হাজার মানুষ। ২০১৭ সালের জানুয়ারিতেও ৫ দশমিক ৫ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে দেশটিতে। সূত্র: শীর্ষ নিউজ

আরো সংবাদ