, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৫-০৯ ১২:১৬:৩৪

একই দিনে দুই দেশে দুইটি ম্যাচ খেলবেন কোহলি!

বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

বর্তমান সময়ের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ব্যস্ত থাকেন ভারতীয় ক্রিকেটাররা। সারা বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট চলতেই থাকে তাদের। এর মাঝে আবার মাস দুয়েক সময় নিয়ে ঘরোয়া টুর্নামেন্ট আইপিএল। এমতাবস্থায় দু’দণ্ড বিশ্রাম নেয়ারও সময় মেলে না বিরাট কোহলিদের।

তবে এবার অদ্ভূত এক সমস্যাতেই পড়ছেন ভারতীয় অধিনায়ক। ফিটনেস নিয়ে সদা সচেতন কোহলি, ইনজুরির কারণে মিস করেন না কোনো ম্যাচ। তাই বলে একই দিনে দুই দেশের দুই প্রান্তে ক্রিকেট খেলার কথা কি ভাবেন কেউ? আগামী জুন মাসে ব্যস্ত সূচি কোহলিকে দাঁড় করিয়েছে এমনই এক অবস্থার সামনে।

ঘটনার সূত্রপাত হয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে কোহলিকে অধিনায়ক করে স্কোয়াড ঘোষণা করলে। যুক্তরাজ্য সফরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ২৭ এবং ২৯ জুন দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। এই সিরিজে কোহলিকে অধিনায়ক করে স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই।

এদিকে আইপিএল শেষে সারে ক্রিকেট ক্লাবের হয়ে কাউন্টি ক্রিকেট খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন কোহলি। ইংলিশ ক্লাব কাউন্টি তাদের ওয়েবসাইটে জানিয়েছে, দলের সাথে যোগ দেয়ার পর মৌসুমের সব ম্যাচ খেলবেন কোহলি। যার শেষটি শুরু হবে আগামী ২৫ জুন, শেষ হবে ২৮ জুন।

ফলে ইয়র্কশায়ারের বিপক্ষে সারের শেষ ম্যাচে কোহলি মাঠে নামলে ম্যাচের তৃতীয় দিনে তাকে পড়তে হবে ঝামেলায়। কেননা তৃতীয় দিন অর্থাৎ ২৭ জুন আবার আয়ারল্যান্ড সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করার কথা তার। ফলে সারের পক্ষ থেকে নতুন কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসার আগ পর্যন্ত ২৭ জুনে একই দিনে দুই দেশে দুইটি ম্যাচ অপেক্ষা করছে ভারতীয় অধিনায়কের জন্য।

আরো সংবাদ