, রোববার, ১৩ জুন ২০২১

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৪-২৮ ১৭:৪৮:৫৭

চট্টগ্রামের লোহাগাড়ায় নির্মাণাধীন ইটভাটায় অভিযানে ২ লক্ষ ইট জব্দ : ১জনকে কারাদন্ড

কাইছার ইকবাল চৌধুরী, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার চরম্বা নোয়ারবিলা এলাকায় ২৮ এপ্রিল(শনিবার) দুপুরে নির্মাণাধীন ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুব আলম।

অভিযানে চিমনী নির্মাণের জন্য রাখা ২ লক্ষ ইট জব্দ ও মোঃ জামাল হোসেন নামে একজনকে আটক করা হয়েছে। আটককৃত জামাল হোসেনকে ১০ দিনের সশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

দন্ডপ্রাপ্ত জামাল হোসেন ও জব্দকৃত ইটের অংশ বিশেষ একটি ডাম্পট্রাকসহ থানা হেফাজতে রয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ডিউটি অফিসার।

ভাটার মালিক মোঃ শাহ্ আলম জানিয়েছেন, যাকে সাজা দেয়া হয়েছে তিনি হলেন চরম্বার আক্কাস উদ্দিনের পুত্র জামাল হোসেন। কৃষি জমিতে ভাটাটি নির্মিত হচ্ছে এবং তার কোন নামকরণ করা হয়নি বলে মালিক সূত্রে প্রকাশ।

ইউএনও মাহবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ উক্ত নির্মাণাধীন ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে- ২০১৩ মোতাবেক এ অভিযান পরিচালিত হয়েছে। ইতিপূর্বে উক্ত অবৈধ ইটভাটার মালিক মোহাম্মদ শাহ আলমকে ১লক্ষ টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে এ ধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরো সংবাদ