, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৪-১৮ ১৫:৪৬:৫৮

চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট-২০১৮

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

১৯ এপ্রিল, বৃহস্পতিবার থিয়েটার ইন্সটিটিউট চট্টগ্রাম এর গ্যালারি হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট ২০১৮’। ‘দৃশ্যছায়া’র আয়োজনে দিনব্যাপী হবে এই উৎসব। চলচ্চিত্র প্রদর্শনী ছাড়াও থাকবে ফিল্মি শোভাযাত্রা, নির্মাতাদের আড্ডা ও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান।

উৎসবে সেরা ফিল্ম, নির্মাতা, চিত্রনাট্যকার, অভিনয় শিল্পী, চিত্রগ্রাহক, শব্দগ্রাহক, সম্পাদক, শিল্প নির্দেশক এই শাখাগুলোতে দেয়া হবে পুরস্কার। এবছর অভিনয় শিল্পী শাহিনূর সরোয়ারকে দেয়া হবে ‘দৃশ্যছায়া সম্মাননা স্মারক’।

‘দৃশ্যছায়া’ কর্ণধার ও উৎসব কমিটির আহ্বায়ক ইফতেখার আহমদ সায়মন বলেন, ‘২০১১ সালে দৃশ্যছায়ার কার্যক্রম শুরু করার সময় থেকেই স্বপ্ন ছিল চট্টগ্রামকে মুক্ত চলচ্চিত্র নগরী হিসেবে পরিচিত করার। সেই স্বপ্নের অংশ হিসেবে এ বছর থেকে চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট শুরু করলাম। পরবর্তীতে প্রতিবছর নিয়মিত আয়োজনের মাধ্যমে এই উৎসবটিকে আন্তর্জাতিক পর্যায়ে সুপরিচিত করে তোলা আমাদের অন্যতম লক্ষ্য।’

‘চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট ২০১৮’ এর অন্যতম আকর্ষণ হিসেবে তানভীর মোকাম্মেলের আলোচিত প্রামাণ্যচিত্র ‘সীমান্তরেখা’ প্রথমবারের মতো চট্টগ্রামে প্রদর্শিত হবে। এছাড়া উৎসবে ইফতেখার আহমদ সায়মন পরিচালিত ডকু ফিকশন ‘?’ এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

এর বাইরে প্রতিযোগিতার জন্য অনলাইনের মাধ্যমে জমা পড়া অর্ধশতাধিক ছবি থেকে প্রাথমিকভাবে নির্বাচিত মুক্তদৈর্ঘ্যের নয়টি সিনেমা দেখানো হবে উৎসবে।

আরো সংবাদ