, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৪-১২ ১২:১৭:৩১

চেন্নাই থেকে আইপিএলের সব ম্যাচ সরিয়ে নেয়া হলো পুনেতে

নিউজ ডেস্ক, বঙ্গনিউজ টোয়েন্টিফোর ডটকম.

সুরাহা হল চেন্নাইয়ে আইপিএল আয়োজন নিয়ে চলমান সব জটিলতার। প্রায় সপ্তাহখানেকের দোদুল্যমান অবস্থা কাটিয়ে চেন্নাই থেকে আইপিএলের সব ম্যাচ সরিয়ে নেয়া হলো পুনেতে। চিপকের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া আইপিএলের প্রথম পর্বের বাকি ছয়টি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়াম।

কাবেরি নদীর পানি বন্টন ইস্যুকে কেন্দ্র করে তামিল-নাড়ু প্রদেশের জনগণের আন্দোলন এবং ক্ষোভের মুখে, চেন্নাইয়ের মাঠে আইপিএল আয়োজন করা একটি চ্যালেঞ্জই ছিল কর্তৃপক্ষের জন্য। সেই চ্যালেঞ্জকে স্বাগত জানিয়ে মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামে চেন্নাই সুপার কিংস।

কিন্তু আন্দোলনকারীদের একাংশ স্টেডিয়ামে ঢুকে চেন্নাইয়ের ক্রিকেটার রবীন্দ্র জাদেজা এবং ফ্যাফ ডু প্লেসিদের লক্ষ্য করে জুতা নিক্ষেপ করলে নিরাপত্তা শঙ্কায় পড়ে যায় চেন্নাই ফ্র্যাঞ্চাইজি। পরে চেন্নাই রাজ্য পুলিশও যথাযথ নিরাপত্তা দিতে নিজেদের অপারগতার কথা প্রকাশ করলে বাকি ছয় ম্যাচ সরিয়ে নিতে বাধ্যই হয় চেন্নাই ফ্র্যাঞ্চাইজি।

চেন্নাইয়ের মাঠের বাকি ম্যাচগুলো আয়োজনে প্রথম দিকে ভিশাখাপত্মমের মাঠ এগিয়ে থাকলেও, মহেন্দ্র সিং ধোনির বিপুল জনপ্রিয়তার কারণে পুনের এমসিএ স্টেডিয়ামই পেয়ে যায় ম্যাচগুলো। আইপিএলের গত আসরে রাইজিং পুনে সুপার জায়ান্টসের হয়ে খেলেছিলেন ধোনি।

পুনের মাঠের ম্যাচগুলোর সূচি
২০ এপ্রিল – চেন্নাই সুপার কিংস-রাজস্থান রয়্যালস
২৮ এপ্রিল – চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ান্স
৩০ এপ্রিল – চেন্নাই সুপার কিংস-দিল্লি ডেয়ারডেভিলস
৫ মার্চ – চেন্নাই সুপার কিংস-রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু
১৩ মার্চ – চেন্নাই সুপার কিংস-সানরাইজার্স হায়দরাবাদ
২০ মার্চ – চেন্নাই সুপার কিংস-কিংস এলেভেন পাঞ্জাব

আরো সংবাদ